১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আদমজী ক্যান্ট ও শহীদ আনোয়ার গার্লস কলেজের অসাধারণ সাফল্য

স্টাফ রিপোর্টার ॥ পূর্বাপর বছরের ধারবাহিকতা রক্ষা করে এবারের এইচএসসি পরীক্ষার ফলেও আদমজী ক্যান্টনমেন্ট কলেজ অসাধারণ সাফল্য অর্জন করেছে। বছরটিতে কলেজের ৯৯ দশমিক ৮৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। আর জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ১২১ জন। ফল প্রকাশের পরপরই শিক্ষার্থীরা উল্লাসে মেতে ওঠে। এসময় ক্যাম্পাসে এক আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বছরটিতে এই কলেজ থেকে ২ হাজার ১৫৬ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। কলেজটির গড় পাসের হার ৯৯ দশমিক ৮৬ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ১২১ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১ হাজার ৩৯৩ শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৪৯ জন। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৫৮২ শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৫৯ জন এবং মানবিক বিভাগ হতে ১৮১ শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১৩ জন।

এদিকে শহীদ বীর উত্তম লেফটেন্যান্ট আনোয়ার গার্লস কলেজের শিক্ষার্থীরাও এইচএসসিতে অসাধারণ ফল দেখিয়েছে। চলতি বছরের এইচএসসিতে কলেজটিতে পাসের হার ৯৮ দশমিক ৮১ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৩৪৫ জন। আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছর কলেজটি থেকে ১ হাজার ৮ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৪৫ জন। কলেজটিতে বিজ্ঞান বিভাগে পাসের হার শতভাগ। আর ৫৯৩ শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৩৯। ব্যবসায় বিভাগেও পাসের হার শতভাগ। তবে ২৮২ শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে মাত্র ২ জন। মানবিক বিভাগে পাসের হার ৯১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৪ জন। ভাল ফলে কলেজটিতেও আনন্দ উল্লাসে মেতে ওঠে শিক্ষার্থীরা।