১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাউফলে পৌর আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

বাউফলে পৌর আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, বাউফল ॥ বাউফল পৌর আওয়ামী লীগের ব্যানারে সুধী সমাবেশ করা হয়েছে। অথচ তা পৌরা আওয়ামী লীগ জানেন না। এমন অভিযোগ প্রেক্ষিতে সংবাদ সম্মেলন করেছেন ওই দলের ভারপ্রাপ্ত আহবায়ক আবদুল লতিফ খান। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে শহরের কুন্ডপট্রিস্থ দলীয় কার্যালয়ে তিনি এ সংবাদ সম্মেলন করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক মো. নজরুল ইসলাম খান, মোঃ জাকির হোসেন তালুকদার, কার্যকরী সদস্য এস এম ইউসুফ ও জহির রায়হান তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা মোঃ নিজাম উদ্দিন খান প্রমূখ।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, গত শুক্রবার বিকেলে ইঞ্জিনিয়ার ফারুক তালুকদার মহিলা ডিগ্রী কলেজ মিলনায়তনে বাউফল পৌরসভা আওয়ামী লীগের ব্যানারে সুধী সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন একেএম হুমায়ন কবির। অথচ ওই সমাবেশ গঠনতন্ত্র পরিপন্থী । জেলা আওয়ামী লীগের অনুমোদিত বাউফল পৌরসভা আওয়ামী লীগের বৈধ আহবায়ক হলেন নুরুল হক মৃধা। তার মৃত্যুর পর ভারপ্রাপ্ত আহবাকের দায়িত্ব পালন করছেন যুগ্ম আহবায়ক আবদুল লতিফ খান।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতা এস এম ইউসুফ বলেন, এর আগে ২ জানুয়ারি উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে না জানিয়ে সদর ইউনিয়নে ছাত্রলীগের ইউনিয়ন কমিটি গঠন করার জন্য সভার আয়োজন করা হয়। অথচ যারা ওই সভার আয়োজন করেন তারা ছাত্রলীগের কেউ নয়। ছাত্রলীগের বৈধ কমিটির নেতা হলেন সাইদুর রহমান হাসান ও সম্পাদক হলেন মাহমুদ রাহাদ জামসেদ। আর এই গঠনতন্ত্র পরিপন্থী কাজ করার জন্যই হানাহানি ও সংঘর্ষেরমত ঘটনা ঘটছে।

এ ব্যাপারে একেএম হুমায়ন কবির বলেন, আমাকে সভাপতি ও গোলাম কিবরিয়া পান্নুকে সাধারণ সম্পাদক করে বাউফল পৌরসভা আওয়ামী লীগের একটি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য জেলা আওয়ামী লীগের কাছে দেওয়া আছে। যা অনুমোদনের অপোয়। এ কারণেই তাঁর সভাপতিত্বে গত শুক্রবার ওই সমাবেশ হয়েছে।’ বাউফল পৌরসভা আওয়ামী লীগের অনুমোদিত আহবায়ক কমিটির বিষয়ে তার জানা নেই।