২৩ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইয়াবার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন কোস্ট গার্ড মহাপরিচালক

ইয়াবার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন কোস্ট গার্ড মহাপরিচালক

স্টাফ রিপোর্টার ॥ মাত্র আড়াই মাসে শুধু কোস্ট গার্ডের অভিযানেই সাড়ে পঁচিশ লাখ পিচ ইয়াবা জব্দ হয়েছে। এমন ঘটনার পর মরণ নেশা ইয়াবা পাচার বন্ধে কড়া নির্দেশ জারি করেছেন কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী।

চলতি বছরের জানুয়ারী থেকে হালনাগাদ সেন্টমার্টিন, টেকনাফ, শাহপুরি দ্বীপসহ উপকূল এবং সমুদ্র এলাকায় চালানো অভিযানে ইয়াবাগুলো জব্দ হয়। এমন ঘটনার পর কোস্ট গার্ডের তৎপরতা আরও বাড়ানোর জন্য বাহিনীটির মহাপরিচালক কড়া নির্দেশ জারি করেছেন।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোস্ট গার্ড বাহিনীর মহাপরিচালক রিয়ার এ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী জানান, চোরাচালানসহ কোস্ট গার্ডের আওতাধীন অবৈধ কাজের ক্ষেত্রে কোন ছাড় দেয়া হবে না। ধারাবাহিক অভিযান আরও জোরদার করা হয়েছে। মাদকের ক্ষেত্রে প্রধানমন্ত্রী নির্দেশনা এবং সার্বিক দিক পর্যালোচনা করে জিরো টলারেন্স নীতি ঘোষণা করা হয়েছে। কোস্ট গার্ডের প্রতিটি সদস্যকে মাদকের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি স্মরণ রেখে অভিযান পরিচালনা করতে হবে। অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি উপকূল ও সমুদ্র এলাকায় সার্বক্ষণিক টহল আরও জোরদার করার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে সোমবার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৩০ জন জেলেসহ ১০টি নৌকা ও ১০ কেজি জাটকা জব্দ করেছে কোস্ট গার্ড। ভ্রাম্যমান আদালত আটককৃত প্রত্যেক জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা করে। এছাড়া আরেক অভিযানে সাত লাখ চিংড়ি পোনা জব্দ হয়েছে। সেগুলো তেতুলিয়া নদীতে ছেড়ে দেয়া হয়।

নির্বাচিত সংবাদ