১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এএফসি কাপে আবাহনী-বেঙ্গালুরু ম্যাচ আজ

স্পোর্টস রিপোর্টার ॥ আবাহনী লিমিটেড ঢাকা ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগে’ চ্যাম্পিয়ন হওয়ায় ‘এএফসি কাপ ২০১৮’র এশিয়ার বিভিন্ন দেশের লীগ চ্যাম্পিয়ন ক্লাব দলের বিপক্ষে খেলায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। এই মর্যাদাপূর্ণ ম্যাচে আবাহনী লিঃ ঢাকা আজ বুধবার রাত সাড়ে ৮টায় বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে ভারতের বেঙ্গালুরু ফুটবল ক্লাবের মোকাবেলা করবে।

বিগত সময়ে এএফসি কাপে আবাহনীর পারফর্মেন্স আশানুরূপ হয়নি। কখনই তারা দ্বিতীয় রাউন্ডে খেলতে পারেনি। এবার তারা সেই অপূর্ণতা দূর করতে চায়। কিন্তু গত ৭ মার্চ নিজেদের মাঠে ভাল খেলেও ০-১ গোলে হেরে যায় মালদ্বীপের নিউ রেডিয়েন্ট স্পোর্টস ক্লাবের কাছে। অথচ ওই ম্যাচে তিন তিনটি গোল করেছিল আবাহনী। কিন্তু প্রতিটি গোলই বাতিল হয়ে যায় অফসাইড আইনে। তাছাড়া দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ থেকে বহিষ্কৃত হন দলের নির্ভরযোগ্য নাইজিরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা। ফলে আজ তার সার্ভিস পাচ্ছে না আবাহনী। কোন সন্দেহ নেই, তাকে হারানোটা দলের জন্য বিরাট ধাক্কা। তারপরও আবাহনী চেষ্টা করবে প্রতিপক্ষের মাঠ থেকে পয়েন্ট সংগ্রহ করার। তবে জয় পাওয়াটা বেশ দুরূহ। সানডেকে হারালেও আছেন অপর তিন বিদেশী এমেকা ডার্লিংটন, এ্যালিসন উদুকা এবং সাইয়া কোজিমা। আবাহনীর বয়স ৪৬। সবধরনের ট্রফি জিতেছে তারা ৩৭ বার। এএফসি কাপে এ নিয়ে দু’বার অংশ নিচ্ছে। গতবার গ্রুপপর্ব থেকেই বিদায়। কখনই দ্বিতীয় রাউন্ডে যেতে পারেনি। পক্ষান্তরে বেঙ্গালুরুর বযস মাত্র ৫। তারপরও এর মধ্যেই জিতেছে ৪টি ট্রফি।

বেঙ্গালুরু এই আসরে ২০১৫-১৬ মৌসুমে রানার্সআপ হয়েছিল। এই সাফল্য তাদের আবাহনীর চেয়ে অনেকটাই এগিয়ে রাখছে। তবে মাঠের খেলায় অনেক অঘটন ঘটতেই পারে। আর আবাহনী সেই অঘটন আজ ঘটাতে পারে কি না সেটাই এখন দেখার বিষয়।