১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশ যুব গেমসের ফল

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রমেই শেষ হয়ে আসছে প্রথমবারের মতো আয়োজিত বাংলাদেশ যুব গেমস। মঙ্গলবার চূড়ান্তপর্বে ১০ ডিসিপ্লিনে পদকের নিষ্পত্তি ঘটে। এক নজরে ও সংক্ষেপে দেখে নেয়া যাক সেসব।

এ্যাথলেটিক্সে সেরা ঢাকা বিভাগ ॥ মঙ্গলবার ৪টি স্বর্ণের নিষ্পত্তি হয়। ২০০ মিটার স্প্রিন্টে তরুণ বিভাগে হাসান মিয়া এবং তরুণী বিভাগে স্বর্ণ জিতেছেন রূপা খাতুন। তরুণীদের শটপুটে ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার শারমিন আক্তার, তরুণদের ডিসকাস থ্রোতে ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার মাহমুদুল হাসান শাওন স্বর্ণ জেতেন।

বালিকা হ্যান্ডবলে সেরা রাজশাহী ॥ বালিকা হ্যান্ডবলের ফাইনালে রাজশাহী ২২-১৭ গোলে ময়মনসিংহ বিভাগকে হারিয়ে স্বর্ণ জিতে নেয়। খুলনা ১৬-১৪ গোলে ঢাকা বিভাগকে হারিয়ে ব্রোঞ্জ পদক জেতে। বালক বিভাগে ২৭-১০ গোলে বরিশালকে হারিয়ে ব্রোঞ্জ জিতে নেয় ঢাকা।

কুস্তিতে চ্যাম্পিয়ন খুলনা ॥ এই ডিসিপ্লিনে সেরা হয়েছে খুলনা। তারা ৪ স্বর্ণ, ১ রৌপ্য ও ৬ ব্রোঞ্জ পদক জিতে চ্যাম্পিয়ন হয়।

ব্যাডমিন্টনে ঊর্মির দ্বিমুকুট ॥ তরুণীদের ব্যাডমিন্টনে দ্বিমুকুট জিতেছেন খুলনার ঊর্মি আক্তার। তরুণ এককে চট্টগ্রামের সিবগাত শিরোপা জেতেন। দ্বৈতে সিলেটের মঙ্গল ও গৌরব জুটি চ্যাম্পিয়ন হন।

মেয়েদের হকির ফাইনালে ঢাকা ও খুলনা ॥ মেয়েদের হকিতে ফাইনালে উঠেছে ঢাকা ও খুলনা বিভাগ। প্রথম সেমিফাইনালে খুলনা ৪-০ গোলে রাজশাহী বিভাগকে এবং দ্বিতীয় সেমিফাইনালে ঢাকা ৩-২ গোলে রংপুরকে হারিয়ে ফাইনালে ওঠে।

ছেলেদের বিভাগে রংপুর ২-১ গোলে ঢাকাকে এবং রাজশাহী ৫-০ গোলে চট্টগ্রাম বিভাগকে হারিয়ে ফাইনালে ওঠে।

বক্সিংয়ে রাজশাহীর জয় জয়কার ॥ রাজশাহীর জয় জয়কার। সবকটিতেই চ্যাম্পিয়ন রাজশাহীর বক্সাররা। তরুণী ৪৮ কেজিতে রাজশাহীর ফাতেমা আক্তার, তরুণ ৪৯ কেজিতে রাজশাহীর অনিক হাওলাদার, তরুণ ৫২ কেজিতে রাজশাহীর আবু তালহা স্বর্ণ জেতেন।

বালক ফুটবলে রংপুর, বালিকায় চট্টগ্রামের ব্রোঞ্জ ॥ ফুটবলে বালক গ্রুপে ব্রোঞ্জ পদক জিতেছে রংপুর বিভাগ। অন্যদিকে বালিকা গ্রুপে ব্রোঞ্জ জিতেছে রংপুর বিভাগ।

স্কোয়াশে সেরা চট্টগ্রাম ॥ চট্টগ্রাম বিভাগ বালক ও বালিকা উভয় গ্রুপে স্বর্ণপদক জয় করে।

ভলিবল বালিকা বিভাগে ব্রোঞ্জ খুলনার ॥ বালিকা বিভাগে ব্রোঞ্জ জিতেছে খুলনা বিভাগ। খুলনা ৩-১ সেটে ময়মনসিংহকে পরাজিত করে ব্রোঞ্জ পদক জেতে।

তায়কোয়ান্দোতে সেরা চট্টগ্রাম ॥ তায়কোয়ান্দোতে সেরা হয়েছে চট্টগ্রাম বিভাগ। ৭ স্বর্ণ, ৪ রৌপ্য এবং ৭ ব্রোঞ্জ জিতে সেরা হয়েছে চট্টগ্রাম।