২০ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুয়েলারের তীব্র সমালোচনা করলেন ট্রাম্প

মুয়েলারের তীব্র সমালোচনা করলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক ॥ ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ সংশ্লিষ্টতার অভিযোগ তদন্তকারী বিশেষ কনস্যুল রবার্ট মুয়েলারের তীব্র সমালোচনা করেছেন ডোনাল্ড ট্রাম্প। এই তদন্তকে অন্যায্য দাবি করে তা বন্ধের আহ্বান জানিয়েছেন তিনি। রোববার এক টুইটারবার্তায় তিনি এ আহ্বান জানিয়েছেন।

ট্রাম্প তার টুইটারবার্তায় বলেছেন, তার নির্বাচনী শিবিরের সঙ্গে রাশিয়ার কোনো সংশ্লিষ্টতা ছিল না। কট্টোরপন্থি ডেমোক্র্যাট ও পরাজিত প্রার্থী হিলারি ক্লিনটনের সমর্থকদের চাপে পড়েই এই তদন্ত চালাচ্ছে মুয়েলার।

এর আগে শনিবার ট্রাম্পের আইনজীবী জন দৌদ বলেছিলেন, সময় এসেছে বিশেষ কনস্যুলের তদন্ত বন্ধ করার।

মুয়েলারের তদন্ত দলের সমালোচনা করে ট্রাম্প বলেছেন, ‘মুয়েলারের দলে ১৩ জন কট্টোর ডেমোক্র্যাট কেন, যারা হিলারির সমর্থক এবং রিপাবলিকান শূন্য কেন? সম্প্রতি আরো একজন ডেমোক্র্যাট যুক্ত হয়েছে....কেউ কি মনে করেন এটা ন্যায্য? এবং এখনো পর্যন্ত কোনো সংশ্লিষ্টতা নেই!’

মুয়েলারের তদন্ত বন্ধের বিষয়ে ট্রাম্প এমন সময় মুখ খুললেন যখন মাত্র দুদিন আগে শুক্রবার ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)-এর দ্বিতীয় প্রধান কর্মকর্তা অ্যান্ড্রু ম্যাককাবেকে অবসরে যাওয়ার কয়েকদিন আগে বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া ম্যাককাবে দাবি করেছেন, মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপের তদন্ত আটকাতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে চেষ্টা চালাচ্ছেন তার গুরুত্বপূর্ণ প্রত্যক্ষদর্শী হওয়ার কারণেই তাকে বরখাস্ত করা হয়েছে।