১৯ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টেকনাফে অপহৃত শিশু উদ্ধার, আটক ১

টেকনাফে অপহৃত শিশু উদ্ধার, আটক ১

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ পাঁচ লাখ টাকা মুক্তি পণ দাবীতে অপহৃত শিশু আলী আহম্মদকে কমবেশী নির্যাতন চালিয়েছে পাষন্ডরা। গরীব পিতার পক্ষে এত বেশী টাকা যোগাড় করা সম্ভব ছিলনা মোটেও। খরচের টাকা নেই বলে থানায় যেতেও সাহস করেননি তিনি। তবে খবর পেয়ে পুলিশ আগ বাড়িয়ে অভিযানে নেমে অপহৃত শিশুকে উদ্ধার ও নরপশু অপহরণকারী তোফায়েলকে আটক করেছে। বৃহস্পতিবার রাত ১২টায় নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের সামনে টেকনাফ পুলিশ এ অভিযান চালায়।

জানা যায়, মঙ্গলবার সকালে টেকনাফ সাবরাং গুচ্ছগ্রামে অন্য ছেলেদের সঙ্গে খেলা করার সময় ইসমাইল, তোফায়েল ও বেলাল নামে তিন অপহরণকারী মুখ চেপে জোর করে নিয়ে যায় ৬ বছরের শিশু আলী আহাম্মদকে। ভয়ে খেলায়রত অন্য শিশুরা দৌঁড়ে পালাতে থাকে। খবর পেয়ে স্বজনরা খোঁজাখুঁজি করে ব্যর্থ হয়। রাতে অপহরণকারী ইসমাইল ফোন করে শিশুর পিতা আবু তাহেরকে জানায়, ছেলেকে জীবিত ফেরৎ পেতে চাইলে পাঁচ লাখ টাকা দরকার। এরপর পরিবারে শুরু হয় কান্নার রোল। স্থানীয় লোকজনের মূখে শুনে টেকনাফ থানার ওসি রনজিত কুমার বড়–য়া অপহৃতকে উদ্ধার ও অপহরনকারীদের আটক করার দায়িত্ব কাঁধে নেন। উর্ধতন কর্মকর্তাদের দিক নির্দেশনা, মনিটরিং ও মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে অপহরণ কারীদের অবস্থান সনাক্তের পর অভিযান পরিচালনা করে সফল হয় পুলিশ।

হারানো শিশুকে ফিরে পেয়ে পিতা আবু তাহের ও মা হাসিনা আক্তার পুলিশের ভূয়সি প্রশংসা করেন। ধৃত অপহরণকারী তোফায়েল সাবরাং কচুবনিয়ার আবদুর রহিমের পুত্র।