২৩ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরের ৫ জনের ফরমাল চার্জ দাখিল ১৭ জুন

যশোরের ৫ জনের ফরমাল চার্জ দাখিল ১৭ জুন

স্টাফ রিপোর্টার ॥ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে যশোরের মনিরামপুরের সিদ্দিকুর রহমান গাজী ওরফে সিদ্দিকসহ ৫ জনের বিরুদ্ধে ফরমাল চার্জ দাখিলের জন্য আগামী ১৭ জুন দিন নির্ধারণ করেছেন ট্রাইব্যুনাল। রবিবার বিচারপতি আমির হোসেনের নেতৃত্বে দুই সদস্য বিশিষ্ট আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ আদেশ প্রদান করেছেন।

ফরমাল চার্জ দাখিলের জন্য রাষ্ট্রপক্ষে ৩ মাসের সময় আবেদন করেন প্রসিকিউটর জেয়াদ আল মালুম, সঙ্গে ছিলেন প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন। এর আগে গত ১০ এপ্রিল যশোরের মনিরামপুরের সিদ্দিকুর রহমান গাজী ওরফে সিদ্দিকসহ পাঁচজনের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করে তদন্ত সংস্থা। প্রতিবেদনে জানানো হয়, পাঁচজনের বিরুদ্ধে একাত্তর সালে হত্যা, আটক, নির্যাতন, ধর্ষণসহ মানবতাবিরোধী অপরাধে ছয়টি অভিযোগে যশোর জেলার মনিরামপুর থানার সিদ্দিকসহ পাঁচজনের বিরুদ্ধে তদন্ত সম্পন্ন হয়েছে। সিদ্দিক ছাড়া বাকী পলাতক চার আসামির পরিচয় প্রকাশ করা হয়নি গ্রেপ্তারের স্বার্থে।

এ মামলাটি তদন্ত করেছেন তদন্তকারী কর্মকর্তা আব্দুর রাজ্জাক খান। তদন্ত প্রতিবেদন অনুযায়ী, ২০১৬ সালের ২৩ আগস্ট এ মামলার তদন্ত শুরু হয়ে ২০১৮ সালের ১০ এপ্রিল শেষ হয়। এতে স্বাক্ষী করা হয়েছে ৩৩ জনকে।

নির্বাচিত সংবাদ