২১ জুলাই ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অভিজিৎ হত্যা মামলায় আসামী সবুর ৪ দিনের রিমান্ডে

অভিজিৎ হত্যা মামলায় আসামী সবুর ৪ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার ॥ অভিজিৎ রায় হত্যা মামলায় আনসারুল্লাহ বাংলাটিমের অপারেশন শাখার সুবর ওরফে রাজু ওরফে সাদের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুনানি শেষে রবিবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম গত ২ এপ্রিল এ আসামির দশদিনের রিমান্ড আবেদন করেন। ওইদিন আদালত রিমান্ড শুনানির তারিখ রবিবার ধার্য করেন। রিমান্ড আবেদনে বলা হয়, সবুর বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলাটিম) এর অপারেশন শাখার একজন সদস্য।

অভিজিৎ হত্যা মামলার ঘটনা অত্যন্ত স্পর্শকাতর, অধিক আলোচিত। আসামি সবুর তার অপরাপর সহযোগিসহ ঘটনা সংঘটিত করেছে মর্মে তথ্য প্রমান পাওয়া গেছে। এজন্য সবুরকে মামলায় গ্রেফতার দেখানোসহ মামলার সুষ্ঠু তদন্ত ও ঘটনায় জড়িত অপরাপর আসামিদের গ্রেফতারের লক্ষ্যে তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

পুলিশ জানান, সবুরকে ২০১৫ সালে ২ নবেম্বর রাজধানীর মোহাম্মদপুর থানার একটি মামলায় গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন। এদিকে এদিন মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্ত এদিন মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম গোলাম নবী প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ১৭ মে ধার্য করেন।

উল্লেখ্য, অমর একুশে বইমেলা উপলক্ষে বই প্রকাশ ও প্রকাশনা অনুষ্ঠানে যোগ দিতে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি সস্ত্রীক দেশে আসেন যুক্তরাষ্ট্র প্রবাসী অভিজিৎ রায়। ওইদিন রাতে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় টিএসসির সামনে অভিজিৎ ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই মারা যান অভিজিৎ। গুরুতর আহত হন বন্যা। ওই ঘটনায় অভিজিতের বাবা অধ্যাপক ড. অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই মাত্রা পাওয়া