২৩ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পটিয়ায় বন্যহাতির আক্রমনে যুবকের মর্মান্তিক মৃত্যু

পটিয়ায় বন্যহাতির আক্রমনে যুবকের মর্মান্তিক মৃত্যু

নিজস্ব সংবাদদাতা,পটিয়া ॥ চট্টগ্রামের পটিয়ায় বন্যহাতির আক্রমে এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ওই যুবকের নাম বিধান দে (২৬)। সে উপজেলার কেলিশহর ইউনিয়নের খিল্লাপাড়া এলাকার মদন দে’র পুত্র। সোমবার সকাল ৭টায় গহীণ পাহাড়ে লাকড়ি সংগ্রহ করতে গিয়ে এই ঘটনা ঘটে।

বন বিভাগ ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার কেলিশহর খিল্লাপাড়া গ্রামের বিধান দে প্রতিদিনের মত সকালে গহীণ পাহাড়ে লাকড়ি সংগ্রহ করতে যান। বন্যহাতির দল এক পর্যায়ে বিধানের উপর আক্রমন করে। গহীন জঙ্গলে সকাল ১০টার দিকে বিধানের ক্ষতবিক্ষত লাশ পড়ে থাকতে দেখে এলাকার লোকজন তাদের পরিবারকে খবর দেয়।

পরে লাশটি উদ্ধার করা হয়। খবর পেয়ে পটিয়া থানার উপ-পরিদর্শক বাসু দেব, বিট কর্মকর্তা তানভীর খলিল চৌধুরী, বন বিভাগের হেডম্যান মোঃ মহিউদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গ্রামবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে পটিয়ার কেলিশহর, হাইদগাঁও ও শ্রীমাই এলাকায় বন্যহাতি নেমে মানুষের ক্ষেতখামারের ক্ষতির পাশাপাশি মানুষের উপর আক্রমন করে থাকে।

এসব বিষয় বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের দায়িত্ব হলেও এই পর্যন্ত তারা কোনদিন খোঁজ খবরও নেননি। গত বছরের এপ্রিল মাসে হাইদগাঁও আকবর শাহ্ মাজারের সামনে মেম্বার নুরুল ইসলামের ছেলে নজরুলকে হাতির আক্রমনের শিকার হয়ে মারা যান।

পটিয়া বন রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ ওমর ফারুক বলেন, প্রতি বছর কেলিশহর, হাইদগাঁও ও শ্রীমাই এলাকায় বন্যহাতির আক্রমনের শিকার হয়ে লোকজন মারা গেলেও এটির দেখাশুনার মূল দায়িত্ব বিভাগীয় বন কর্মকর্তা (বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগ)। কিন্তু তারা এই পর্যন্ত কোন ভুমিকা রাখেনি। তারপরও পুলিশের পাশাপাশি পটিয়া বন বিভাগ তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে বলে জানান।

নির্বাচিত সংবাদ