১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদার জামিন নিয়ে দুপুরে আরও শুনানি অ্যাটর্নি জেনারেলের

খালেদার জামিন নিয়ে দুপুরে আরও শুনানি অ্যাটর্নি জেনারেলের

স্টাফ রিপোর্টার ॥ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টে দেয়া জামিনের বিরুদ্ধে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আরও শুনানি করবেন। এক আবেদনের পর প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ রায় ঘোষণা না করে মঙ্গলবার দুপুর ১২ টায় অ্যাটর্নি জেনারেলকে শুনানি করতে বলেন।

অ্যাটর্নি জেনারেলের অধিকতর শুনানি শেষে খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ দেবেন আপিল বিভাগ।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশিদ আলম খান বলেন, রায় ঘোষণার আগ মুহূর্তে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আদালতের কাছে আবেদন করেন, এ মামলায় তার আরও কিছু সাবমিশন বাকি আছে। তিনি এ সাবমিশন রাখার জন্য একদিন সময় চান। তখন আদালত তাকে দুপুর ১২টায় এ সাবমিশন উপস্থাপন করতে বলেন।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বাতিলে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আপিল শুনানির খবর জানতে রাজধানীর শিশু একাডেমিসংলগ্ন হাইকোর্টের গেটের সামনে ভিড় করেছেন বিএনপির নেতাকর্মীরা।

মঙ্গলবার সকাল ৮টা থেকে গেটের সামনে নেতাকর্মীদের জড়ো হতে দেখা গেছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিএনপির নেতাকর্মীরা বলেন, আজ খালেদা জিয়ার জামিন দেয়া হবে। তারা আনন্দ মিছিল বের করবেন। জামিন না হলে, বিক্ষোভ করবেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বাতিলে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আপিলের রায় আজ।

৮ ও ৯ মে দুদিন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুদকের করা আপিল আবেদনের ওপর শুনানি হয়।

শুনানি শেষে মামলাটির রায় ঘোষণার জন্য ১৫ মে তারিখ নির্ধারণ করেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। সে অনুযায়ী আপিল বিভাগের আজকের কার্যতালিকায় মামলাটি তিন নাম্বারে রাখা হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ রায় ঘোষণা করবেন।