২৬ মে ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেত্রকোনায় হত্যার দায়ে ১ জনের মৃত্যুদন্ড ২ জনের যাবজ্জীবন

নেত্রকোনায় হত্যার দায়ে ১ জনের মৃত্যুদন্ড ২ জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ মোটর সাইকেল চালক রিপন হত্যার দায়ে একজনকে মৃত্যুদন্ড ও দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদন্ডে দন্ডিত করা হয়। নেত্রকোনার জেলা ও দায়রা জজ কেএম রাশেদুজ্জামান রাজা বুধবার দুপুরে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীর নাম রুবেল মিয়া। সে পূর্বধলা উপজেলার গোহালাকান্দা গ্রামের হেলাল উদ্দিনের ছেলে।

এছাড়া যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হল: দুর্গাপুর উপজেলার কাকরাকান্দা গ্রামের নুরুল হকের ছেলে আশরাফুল (পলাতক) ও তফাজ্জল হোসেনের ছেলে মনির হোসেন (পলাতক)। অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর তিন আসামী শামীম, রুহুল আমীন ও আল আমিনকে বেকসুর খালাস দেয়া হয়।

আদালত সূত্র জানায়, পূর্বধলা উপজেলার ফাজিলপুর গ্রামের আহমেদ আলীর ছেলে রিপন ভাড়ায় মোটর সাইকেল চালাতেন। দন্ডপ্রাপ্ত আসামীরা ২০১১ সালের ১৪ জুন দুর্গাপুরের শিবগঞ্জ থেকে তার মোটর সাইকেল ভাড়া করে বিজয়পুরের পাহাড়ে নিয়ে যায়। পরে তারা চালক রিপনকে হত্যা করে মোটর সাইকেল নিয়ে পালিয়ে যায়। ২০ জুন পুলিশ লাশটি উদ্ধার করে।

এরপর নিহতের বাবা আহমেদ আলী বাদী হয়ে অজ্ঞাত সংখ্যক আসামীর বিরুদ্ধে দুর্গাপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ একই বছরের ৩০ নভেম্বর ছয়জনকে আসামী করে আদালতে চার্জশিট দাখিল করে।