১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেরপুরের ফারুকসহ ৪ রাজাকারের বিরুদ্ধে অভিযোগের শুনানি শেষ ॥ আদেশ ১০ জুন

  • যুদ্ধাপরাধী বিচার

স্টাফ রিপোর্টার ॥ একাত্তরে মুক্তিযুদ্ধের সময় মানবাতবিরোধী অপরাধের অভিযোগে শেরপুরের নকলা উপজেলার এসএম আমিনুুজ্জামান ফারুকসহ চার রাজাকারের বিরুদ্ধে অভিযোগের শুনানি শেষ হয়েছে। আদেশের জন্য ১০ জুন দিন ধার্য করা হয়েছে। চেয়ারম্যান বিচারপতি মোঃ শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ বুধবার এ আদেশ প্রদান করেছেন। আদেশের পর প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন বলেন, নকলার এই চার রাজাকার হলোÑ এসএম আমিনুজ্জামান ফারুক, এ কে এম আকরাম হোসেন, মোঃ এমদাদুল হক খাজা ওরফে খাজা ডাক্তার ও মোখলেসুর রহমান তারা।

৭ ছাত্রীকে যৌন হয়রানি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জে নুরু শেখ নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধে সাত ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। নিশানবাড়িয়া ইউনিয়নের রূপচাঁদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৭ ছাত্রী বুধবার বিদ্যালয়ের শিক্ষিকাদের নিকট এ অভিযোগ করেন। খবর পেয়ে সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী শিক্ষা অফিসার অসীম কুমার সরকার, থানার সেকেন্ড অফিসার এসআই সাঈদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। খবর শুনে অনেক অভিভাবকও বিদ্যালয়ে জড়ো হন। ওই সময় থেকে নুরু শেখ পলাতক রয়েছেন। ভুক্তভোগী ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণীর ওই ৭ ছাত্রী বলেন, বিদ্যালয় সংলগ্ন বাদশারহাটের ব্যবসায়ী নুরু শেখ (৫৮) ৩/৪ মাস পূর্ব থেকে পৃথক পৃথকভাবে তাদের হাতে টাকা ধরিয়ে দিয়ে নিজ বাড়িতে নিয়ে ধর্ষণের চেষ্টা করে।

সৈয়দপুরে মা সমাবেশ

সংবাদদাতা, সৈয়দপুর, নীলফামারী, ১৬ মে ॥ ‘পরিবার-শিশুর প্রথম বিদ্যালয়, মা শিশুর প্রথম শিক্ষক’ এই সেøাগানকে সামনে রেখে পূর্ব বোতলাগাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে আবু বক্কর সিদ্দীক শাহের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান ম-ল, ১ নং ওয়ার্ড কাউন্সিলর শাহিন হোসন, আকতার হোসেন, সেতুবন্ধনের প্রতিষ্ঠানের সভাপতি আলমগীর হোসেন। সঞ্চালনায় ছিলেন প্রধান শিক্ষক শিউলি সুলতানা। পরে ফলাফল প্রকাশ ও বিভিন্ন ক্যাটাগরিতে সেরা মা’কে পুরস্কার প্রদান করা হয়।