২৬ মে ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

দুইজনের অস্বাভাবিক মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নগরীর একটি বেসরকারী ক্লিনিক থেকে লাফিয়ে পড়ে এক কিশোরী আত্মহত্যা করেছে। বুধবার দুপুরে লক্ষ্মীপুর এলাকায় অবস্থিত রাজশাহী মডেল হাসপাতাল নামের ওই ক্লিনিকে এ ঘটনা ঘটে। চর্মরোগের চিকিৎসা নিতে এসে সে আত্মহত্যা করে বলে জানা গেছে। নিহত ওই কিশোরী ঝিনাইদহ সদরের মৃত মীর আবুল বাসারের মেয়ে। তার নাম সাথী খাতুন (১৭)। রাজশাহী মডেল হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক মিজানুর রহমানের অধীনে সে চিকিৎসা নিচ্ছিল।

অন্যদিকে বহরমপুর এলাকায় গলায় ফাঁস দিয়ে রামেক হাসপাতালের ব্রাদার (নার্স) শফিকুল ইসলাম (৩৫) আত্মহত্যা করেছেন। পারিবারিক কলোহের জের ধরে শফিকুল ফ্যানের সঙ্গে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন। বুধবার দুপুরে নগরীর রাজপাড়া থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে ব্রাদার শফিকুলের মরদেহ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য রামেক হাসপাতালের মর্গে পাঠানো হয়।

রূপগঞ্জে শ্রমিক বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৬ মে ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে নোটিস ছাড়া গেটে তালা ঝুলিয়ে দেয়ার প্রতিবাদে মিতা স্পিনিং মিল নামে একটি কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। বুধবার বিকেলে উপজেলার সাওঘাট কাতরারচক এলাকায় এ শ্রমিক অসন্তোষ দেখা দেয়। প্রত্যক্ষদর্শীরা জানান, সাওঘাট কাতরারচক এলাকার মিতা স্পিনিং মিলে প্রায় শতাধিক শ্রমিক কাজ করেন। কারখানার মালিক শ্রমিকদেরকে মঙ্গলবার রাতে বেতন ভাতা পরিশোধ করে দেয়। কিন্তু বুধবার সকালে শ্রমিকরা কাজে এসে দেখে স্পিনিং মিলের গেটে তালা ঝুলছে।

ট্রেনে কাটা পড়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১৬ মে ॥ জয়পুরহাটে ট্রেনে কাটা পড়ে আনোয়ার হোসেন আলম (৪০) নামে এক মোটর শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার কাশিয়াবাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মৃত আলম শহরের কাশিয়াবাড়ী কবিরাজপাড়া মহল্লার বদর উদ্দিনের ছেলে। পুলিশ জানান, সকালে শহরের কাশিয়াবাড়ি এলাকায় রাস্তা পারাপারের সময় চিলাহাটি থেকে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

মাটিচাপায় শিক্ষার্থীর মৃত্যু

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ মানিকছড়ি উপজেলার পান্নাবিল এলাকায় টিলার মাটি চাপা পড়ে ক্যউহ্লাচাই মারমা (১০) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে নিহত স্বজন ও স্থানীয়রা মাটি খুঁড়ে লাশ উদ্ধার করে। নিহত ক্যউহ্লাচাই মারমা বড়বিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র। নিহতের বাবা চাইথোঅং মারমা জানান, সকাল সাড়ে ১০টার দিকে বাড়ির পাশের টিলায় মাশরুম (স্থানীয় ভাষায় ঊল) খুঁজতে যায়। দুপুরে বাড়িতে এসে তাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করতে বের হয়। কোথাও না পেয়ে বাড়ির পাশের ভেঙ্গে পড়া টিলার মাটি সরিয়ে তাকে উদ্ধার করা হয়। স্থানীয়রা জানান, ভোর থেকে বৃষ্টিতে মাটি ভিজা থাকায় টিলা মাটির সরে গিয়ে তার (ক্যউহ্লাচাই) ওপর পড়তে পারে। বড়বিল ছড়া থেকে অবাধে বালু উত্তোলনের ফলে প্রায় সময় বৃষ্টিতে পাহাড় ধস ও টিলা ভেঙ্গে পড়ার ঘটনা ঘটলেও প্রশাসনের কোন হস্তক্ষেপ নাই।

আওয়ামী লীগ নেতার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৬ মে ॥ জেলার পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ বাজারের রেলক্রসিং এলাকায় বুধবার ট্রেনে কাটা পড়ে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। তার নাম পরিমল মোদক (৬৫)। তিনি পার্শ^বর্তী গৌরীপুর উপজেলার মইলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি। শ্যামগঞ্জ বাজারের মোদক পট্টি এলাকায় তার বাসা। জানা গেছে, বুধবার বেলা ১১টার দিকে জারিয়া থেকে ঢাকাগামী বলাকা এক্সপ্রেস ট্রেনটি শ্যামগঞ্জ বাজারের ১নং রেলক্রসিং পার হওয়ার সময় তিনি ট্রেনের নিচে কাটা পড়েন। তবে ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তিনি স্বেচ্ছায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন।