১৭ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএসএমএমইউতে যাবেন না খালেদা জিয়া

বিএসএমএমইউতে যাবেন না খালেদা জিয়া

অনলাইন রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজি না হওয়ায় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেওয়া হচ্ছে না। আইনশৃঙ্খলা বাহিনীর এক সূত্র আজ মঙ্গলবার এ কথা জানান।

সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির জানান, খালেদা জিয়া রাজি না হওয়ায় আজ হাসপাতালে নেওয়া হচ্ছে না।

গত রবিবার ও সোমবার খালেদা জিয়াকে কারাগার থেকে হাসপাতালে নেওয়ার কথা ছিল। কিন্তু খালেদা জিয়া রাজি না হওয়ায় ওই দুইদিন খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া যায়নি।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেওয়া হবে বলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মঙ্গলবার (১২ জুন) বেলা ১১ টায় তাকে হাসপাতালে নেওয়া হবে বলে সূত্রে জানা গেছে।

গতকাল সোমবার কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছিলেন, খালেদা জিয়া যদি রাজি থাকেন তাহলে মঙ্গলবার সকালে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হবে।

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া উপলক্ষে রাজধানীর কেন্দ্রীয় কারাগার, পুরান ঢাকা, আলিয়া মাদ্রাসা চত্বরসহ আশপাশের এলাকায় কয়েকস্তরের নিরাপত্তা নেওয়া হয়। কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়।

বিএসএমএমইউ হাসপাতাল এলাকায় দায়িত্বরত পুলিশের উপকমিশনার মারুফ হোসেন সরদার বলেন, কারা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানতে পেরেছি বেগম খালেদা জিয়াকে আপাতত হাসপাতালে নেওয়া হচ্ছে না। তাই নিরাপত্তা ব্যবস্থা সরিয়ে ফেলা হয়েছে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা মাথায় নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে ১০ জুন সারাদেশে প্রতিবাদ কর্মসূচিও দেয় বিএনপি।