১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুনঃ নির্বাচনের আহবান প্রত্যাখ্যান ইরাকের প্রধানমন্ত্রীর

পুনঃ নির্বাচনের আহবান প্রত্যাখ্যান ইরাকের প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক ॥ গত মাসে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের ফলাফল বাতিল ঘোষণা করে নতুন করে নির্বাচন আয়োজনের আহবান প্রত্যাখ্যান করেছেন ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি। তিনি জানিয়েছেন, ইরাকে চলমান রাজনৈতিক প্রক্রিয়ায় বাঁধা সৃষ্টি করতে চায় এমন সকল ব্যক্তিকে শাস্তি দেয়া হবে। এ খবর দিয়েছে আল জাজিরা।

আবাদি’কে উদ্ধৃত করে খবরে বলা হয়, নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পুনরায় তা অনুষ্ঠিত হবে না। নতুন সরকার গঠনের জন্য আমাদের সামনে এগিয়ে যেতে হবে। মঙ্গলবার এসব কথা বলেন আবাদি।

উল্লেখ্য, রবিবার ইরাকের ভোটবাক্স রাখার একটি গুদামে আগুন লাগার ঘটনা ঘটে। এরপরই কয়েকজন ইরাকি মন্ত্রী মে মাসের নির্বাচনী ফলাফল বাতিল করে পুনঃ-নির্বাচনের আহবান জানান। তাদের আহবান প্রত্যাখ্যান করে আবাদি এমন বিবৃতি দেন।

আবাদি গুদামঘরে আগুন লাগার ঘটনাটিকে একটি পরিকল্পিত কাজ হিসেবে বর্ণনা করেন। আগুন লাগার ঘটনায় চার ব্যক্তিকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে ইরাকের এক আদালত। এদের মধ্যে তিনজন পুলিশকর্মী ও স্বাধীন উচ্চ নির্বাচন কমিশনের একজন কর্মচারী রয়েছেন।

আবাদি সতর্ক করেন, যারা চলমান রাজনৈতিক প্রক্রিয়ায় বাধার সৃষ্টি করার চেষ্টা করছে অ্যাটর্নি জেনারেল তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করবে।

এছাড়া তিনি এটাও বলেন যে, পুনঃ-নির্বাচন হবে কি হবে না, তা ঠিক করবে সুপ্রিম ফেডারেল কোর্ট। প্রসঙ্গত, গত নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে জয় লাভ করে, শিয়া নেতা মুকতাদা আল-সদর নেতৃত্বাধীন জোট।

সোমবার সদর ইরাকের জনগণের প্রতি, পুনঃ-নির্বাচন নিয়ে হৈচৈ না করে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া