১৯ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খোয়াই নদীর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত

খোয়াই নদীর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ ভারত সুইচ গেইট খুলে দেয়ায় হবিগঞ্জের খোয়াই নদীর পানি দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে। উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে বুধবার ভোর রাত থেকেই সংশ্লিস্ট নদীতে পানি বৃদ্ধি পাচ্ছিল এবং দুপুর পর্যন্ত এই নদীর পানি বিপদ সীমার অন্তত ২’শ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

ফলে অত্যন্ত দুর্বল এই খোয়াই প্রতিরক্ষা বাঁধ যে কোন সময় ভেঙ্গে হবিগঞ্জ শহর ও আশপাশ এলাকা তলিয়ে যাবার আশংকায় বাসা-বাড়ী ও ব্যবসায়ী সম্প্রদায় সহ অফিস-আদালতের কর্মকর্তা-কর্মচারীগণ রয়েছেন চরম উৎকন্ঠায়। হপাউবো’র নির্বাহী প্রকৌশলী মোঃ তাওহিদুল ইসলাম জানান, খোয়াই’র উৎপত্তিস্থল ভারতের ত্রিপুরায় একটানা ভারী বৃস্টিপাত অব্যাহত থাকার প্রেক্ষাপটে সেখানকার কর্তৃপক্ষ তাদের সুইচ গেইট খুলে দেয়ার কারনেই মূলত খোয়াই নদীর এমন বর্তমান অবস্থা।

এদিকে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ হপাউবো’র কর্মকর্তা সহ সংশ্লিস্ট প্রশাসনের অন্যান্য বিজ্ঞ সদস্যদের নিয়ে খোয়াই বাঁধের সংশ্লিস্ট ঝুকিপূর্ণ এলাকা গুলো কড়া নজরদারীতে রখেছেন। সাধারন মানুষও রয়েছেন সংশ্লিস্ট প্রশাসনের পাশে। যে কোন পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসন সর্বাত্মক প্রস্তুতি রেখেছেন।