১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিন : খন্দকার মাহবুব হোসেন

খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিন   : খন্দকার মাহবুব হোসেন

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ভাইস চেয়ারম্যান ও সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি চেয়েছেন । বুধবার রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়ায় নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি সরকারের কাছে এ আহ্বান জানান। খন্দকার মাহবুব হোসেন বলেন , দীর্ঘ ৪ মাস কারাবন্দি থেকে খালেদা জিয়ার রোগ আরও বৃদ্ধি পেয়েছে।

এবার তার জীবনের আশঙ্কার সৃষ্টি হয়েছে। তাকে দ্রুত চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি দিন। যেহেতু আপীল বিভাগে তার জামিন নিয়ে কয়েকটি মামলা পেন্ডিং আছে, এছাড়া ঈদের কারণে উচ্চাদালত ও নিম্ন আদালত বন্ধ। এই অবস্থায় আইনি প্রক্রিয়ায় তাকে মুক্তি দেয়া সম্ভব নয়। সুতরাং তার চিকিৎসার জন্য একটাই পথ খোলা রয়েছে, তা হচ্ছে প্যারোলে মুক্তি।

খালেদা জিয়াকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার প্রস্তাব দেয়া হবে, স্বরাষ্ট্র মন্ত্রীর এমন মন্তব্যের বিষয়ে তিনি বলেন, যেহেতু ইউনাইটেড হাসপাতালে তিনি (খালেদা জিয়া) চিকিৎসা করাতে ইচ্ছুক, তার ইচ্ছার গুরুত্ব দেয়া উচিত। তার চিকিৎসার দায়িত্ব যেন সরকার না নেয়।

সামরিক শাসনের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্যারোলে মুক্তি পেয়েছিলেন উল্লেখ করে তিনি আরও বলেন, সেনাশাসনের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এভাবে মুক্তি পেয়েছিলেন এবং তিনি চিকিৎসার সুযোগ পেয়েছিলেন। এমনকি তিনি প্যারোলে মুক্ত হয়েই বিদেশে গিয়ে চিকিৎসা নিয়েছেন। খালেদাকেও সেই সুযোগ দেয়া উচিত।

উল্লেখ্য জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদন্ড দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই তাকে ওই দিন বিকেলে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানে বন্দি রয়েছেন।

নির্বাচিত সংবাদ