২২ জুন ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নব্য জেএমবির নারী শাখার প্রধান জামিনে মুক্ত

নব্য জেএমবির নারী শাখার প্রধান জামিনে মুক্ত

অনলাইন রিপোর্টার ॥ জঙ্গি সংগঠন নব্য জেএমবির নারী শাখার ‘প্রধান’ হুমায়রা ওরফে নাবিলা কারাগার থেকে ছাড়া পেয়েছেন। গতকাল বুধবার বিকেলে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে যান তিনি।

গত বছর ১৫ আগস্ট পান্থপথের হোটেল ওলিওতে পুলিশের জঙ্গিবিরোধী অভিযানের মধ্যে বোমার বিস্ফোরণ ঘটিয়ে আত্মঘাতী হয় এক জঙ্গি, ওই ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে নাবিলাকে গ্রেফতার করেছিল পুলিশ

ঢাকার মহানগর দায়রা জজ আদালত থেকে মঙ্গলবার জামিন পেয়ে বুধবার কাশিমপুর কারাগার থেকে তিনি মুক্তি পেয়েছেন বলে সংশ্লিষ্ট আদালতে রাষ্ট্রপক্ষের অন্যতম অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস পাল জানিয়েছেন।

নাবিলার পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মানিক ঘোষ। তার সঙ্গে শুনানিতে অংশ নিয়েছিলেন ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মামুন।

সন্দেহভাজন এই জঙ্গির জামিন আবেদনের বিরোধিতা করে বক্তব্য রাখেন পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার মো. ফরিদ।

উভয়পক্ষের শুনানি নিয়ে ভারপ্রাপ্ত মহানগর দায়রা জজ নুরুল আমিন বিপ্লব তার জামিন মঞ্জুর করেন বলে অতিরিক্ত পিপি তাপস জানান।

গত বছরের ১৫ অাগস্ট ধানমন্ডির ৩২ নম্বরে বোমা হামলা চালিয়ে মন্ত্রী-এমপিসহ শতাধিক মানুষকে হত্যার পরিকল্পনা নস্যাৎ করার কথা জানিয়েছিল পুলিশ। নাবিলা ও তার স্বামী তানভীর ইয়াসিন করিম ওই ঘটনায় অর্থের জোগান দিয়েছিলেন বলে অভিযোগ পুলিশের।

জঙ্গিবাদে জড়িত থাকার অভিযোগে গত বছরের নভেম্বরে করিমকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তির ভিত্তিতে গত ৫ এপ্রিল সিদ্ধেশ্বরী এলাকা থেকে নাবিলাকে গ্রেফতার করে পুলিশ।

নির্বাচিত সংবাদ