১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদা জিয়াকে ইউনাইটেট ছাড়া অন্য কোথাও চিকিৎসা নয় ॥ বিএনপি

খালেদা জিয়াকে ইউনাইটেট ছাড়া অন্য কোথাও চিকিৎসা নয় ॥ বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ইউনাইটেট হাসপাতাল ছাড়া অন্য কোথাও চিকিৎসা নয় বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ্য। তাঁর চিকিৎসা নিয়ে নোংরা রাজনীতি করছে সরকার। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, মিথ্যা মামলায় সাজা দিয়ে খালেদা জিয়াকে কারাগারে বন্দী করা হয়েছে। তিনি সেই মামলায় উচ্চ আদালত থেকে জামিনপ্রাপ্ত। অথচ নিম্ন আদালতে জামিনযোগ্য মামলায় কুটকৌশল করে তাঁর জামিন পাওয়ার পথ পিছিয়ে দেয়া হয়েছে। এ কাজটি করা হচ্ছে স্বয়ং সরকার প্রধান শেখ হাসিনার নির্দেশে। তাঁর উদ্দেশ্য পরিস্কার, তা হলো রাজনৈতিক ময়দান থেকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে সরিয়ে দেয়া।

রুহুল কবির রিজভী বলেন, কারাগারের ভগ্নস্তুপের গুমোট পরিবেশে চিকিৎসাহীন খালেদা জিয়া ট্র্যানজিয়েন্ট স্কীমিক এ্যাটাক (টিআইএ) এ আক্রান্ত হয়ে অজ্ঞান হলেও এখনও তাঁর চিকিৎসার সুরাহা করেনি সরকার। তাঁর জীবন আশঙ্কার মতো পরিস্থিতি তৈরী হলেও দীর্ঘসূত্রিতা করে খালেদা জিয়াকে কোন বিপদের দিকে ঠেলে দিচ্ছে কীনা তা নিয়ে দেশের সর্বত্র মানুষের মনে উদ্বেগ, উৎকন্ঠা দেখা দিয়েছে।

বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী বলেন, বিচারিক প্রক্রিয়াকে কব্জায় নিয়ে একমাত্র প্রতিদ্বন্ধিকে রাজনৈতিক ময়দান থেকে দূরে সরিয়ে দিতেই খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কালক্ষেপণ করছে এবং মন্ত্রী পরিষদের সদস্যদের দিয়ে আজেবাজে কথাবার্তা বলাচ্ছে। আমরা অবিলম্বে খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে চিকিৎসা করার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শিক্ষাবিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব প্রমুখ।

নির্বাচিত সংবাদ