২২ জুন ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নীলফামারীতে ঈদের জামাত কোথায় কখন

নীলফামারীতে ঈদের জামাত কোথায় কখন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীতে পবিত্র ঈদ উল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা ৪৫ মিনিটে নীলফামারী জেলা শহরের কেন্দ্রীয় ঈদগাঁ ময়দানে। এর আগে জেলার প্রথম জামাত অনুষ্ঠিত হবে নীলফামারী পুলিশ লাইন্স মাঠে সকাল সাড়ে ৮টায়।

এছাড়াও সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে সার্কিট হাউস ঈদগাঁ মাঠ, কুখাপাড়া (ধনীপাড়া) ঈদগাঁ মাঠ ও বাড়াইপাড়া নতুন জামে মসজিদ ঈদগাঁ মাঠে। অপর দিকে সকাল ৯টা ১৫ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হবে জেলা শহরের জোরদরগাঁ ঈদগাঁ মাঠ ও মুন্সীপাড়া আহলে হাদিছ ঈদগাঁ মাঠে। সকালে সারে ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে কলেজ স্টেশন ঈদগাঁ মাঠে ও গাছবাড়ি পঞ্চপুকুর ঈদগাঁ মাঠে।

তবে দূর্যোগপূর্ণ আবহাওয়া থাকলে কেন্দ্রীয় ঈদগাঁ ময়দানে প্রধান জামাত সকাল ৯টায় বড় মসজিদে অনুষ্ঠিত হবে। অন্যান্য ঈদগাঁ মাঠের জামাত সংশ্লিষ্ট এলাকার মসজিদে অনুষ্ঠিত হবে।

সুত্র মতে- জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলা গুলোর প্রধান ঈদগাঁ মাঠে জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।

আজ বৃহস্পতিবার নীলফামারী জেলা প্রশাসনের সুত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে প্রতি বছরের ন্যায় এবারো জেলার সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সারে ৯টায় ডোমার উপজেলার ভোগডাবুড়ি ইউনিয়নের সবদীগঞ্জ ঈদগাঁ মাঠে। এই মাঠে প্রতি বছর পঞ্চগড়, ঠাকুরগাঁও, নীলফামারী জেলার ৬০ টি গ্রাম ছাড়াও বিভিন্ন স্থানের প্রায় ১ লাখ মুসল্লি ঈদের জামাত আদায় করে থাকে। এখানে ঈমামতী করেন মওলানা তছলিম উদ্দিন। তিনি দীর্ঘ ৩৩ বছর ধরে এই ঈদগাঁ মাঠে ঈমামতী করে আসছেন।

নির্বাচিত সংবাদ