১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শতভাগ কারখানায় বেতন-বোনাস দেয়া হয়েছে ॥ দাবি বিজিএমইএ’র

অর্থনৈতিক রিপোর্টার ॥ শতভাগ কারখানার শ্রমিকদের বেতন-বোনাস দেয়া হয়েছে বলে জানিয়েছেন পোশাক প্রস্তুত ও রফতানিকারক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএয়ের সভাপতি সিদ্দিকুর রহমান। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারের বিজিএমইএ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

বিজিএমইএ সভাপতি বলেন, প্রতিটি কারখানায় বেতন-বোনাসের পাশাপাশি দেয়া হয়েছে ছুটি। আমরা আশাকরি শ্রমিক ভাই-বোনরা আনন্দের সঙ্গে ঈদ শেষ করে আবার ঢাকায় ফিরবেন।

তিনি আরও বলেন, আমরা এক মাস আগে থেকে সরকারের সহযোগিতায় ১৫টি জোনে আঞ্চলিক কমিটি গঠন করেছিলাম। এ কমিটির মাধ্যমে কারখানাগুলোকে তদারকি করা হয়। কমিটির সহযোগিতায় এবার ঈদের তিনদিন আগেই শ্রমিক ভাই-বোনরা বেতন-বোনাস পেয়েছেন। একইসঙ্গে বুধবার (১৩ জুন) থেকে কিছু কারখানায় ছুটি দেয়া হয়েছে।

সিদ্দিকুর রহমান বলেন, আমরা গোয়েন্দা সংস্থার কাছ থেকে তথ্য পাই, এক হাজার ২০০ কারখানায় বেতন-বোনাসে সমস্যা হবে। এর মধ্যে আমরা ৩৪টি কারখানা চিহ্নিত করি, যারা বেতন দিতে পারবে না। কিন্তু খুশির খবর তারাও শতভাগ বেতন-বোনাস দিয়েছে।

তিনি আরও বলেন, ব্যাংকগুলোতে তারল্য সঙ্কট থাকার পরও আমাদের বেতন-বোনাস দিতে তারা সহযোগিতা করেছে। এজন্য বাংলাদেশ ব্যাংককে বিজিএমইএর পক্ষ থেকে সাধুবাদ জানাই।