১৭ জুলাই ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গুরুত্বপূর্ণ বার্তা নিয়ে রাশিয়া যাচ্ছেন ইরানি কর্মকর্তা

গুরুত্বপূর্ণ বার্তা নিয়ে রাশিয়া যাচ্ছেন ইরানি কর্মকর্তা

অনলাইন ডেস্ক ॥ ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতার পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. আলী আকবর বেলায়েতি অত্যন্ত গুরুত্বপূর্ণ বার্তা নিয়ে রাশিয়া সফরে যাচ্ছেন। তিনি এ বার্তা রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে পৌঁছে দেবেন। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি সম্প্রতি রাষ্ট্রীয় সম্প্রচার সংস্থা আইআরআইবি-কে দেয়া সাক্ষাৎকারে এ তথ্য জানান।

তিনি বলেন, ড. বেলায়েতি বুধবার মস্কো সফরে যাবেন এবং তিনি রাশিয়ার বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মকর্তার সঙ্গে বৈঠক করবেন। বাহরাম কাসেমি বলেন, পরমাণু সমঝোতা থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বেরিয়ে যাওয়ার পর তেহরান তার অবস্থান তুলে ধরে বিভিন্ন দেশে বিশেষ দূত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। এসব দূত মার্কিন আচরণের বিষয়ে ইরানের দৃষ্টিভঙ্গি সংক্রান্ত ‘উঁচু পর্যায়ের বার্তা’ বহন করবেন। ইরান মনে করে আমেরিকার এই আচরণ আন্তর্জাতিক নিয়ম-নীতির বিরোধী।

বাহরাম কাসেমি জানান, ইরানের এই অবস্থান থেকে ড. বেলায়েতি মস্কো সফরে যাচ্ছেন এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক অঙ্গনে দেশ ইরান এবং রাশিয়ার অভিন্ন স্বার্থ রয়েছে। সে ক্ষেত্রে প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে সর্বোচ্চ নেতার উপদেষ্টার আসন্ন এ বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ। ড. বেলায়েতি পরে চীনেও যাবেন বলে জানান বাহরাম কাসেমি।