১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদার মুক্তি ছাড়া গণতন্ত্র মুক্তি পাবে না : গয়েশ্বর

খালেদার মুক্তি ছাড়া গণতন্ত্র মুক্তি পাবে না : গয়েশ্বর

স্টাফ রিপোর্টার ॥ কারাবন্দী খালেদা জিয়ার মুক্তি ছাড়া দেশে গণতন্ত্র মুক্তি পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামের একটি সংগঠন আয়োজিত ‘নির্বাচনকালীন সহায়ক সরকার: জনগণের প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জেলে রেখে জাতীয় সংসদ নির্বাচন হতে পারে না। তাই নির্বাচনের জন্য তাঁর মুক্তি জাতির জন্য অপরিহার্য। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সরকারের জনপ্রিয়তা ও যোগ্যতা-অযোগ্যতা বুঝা যায়। ১০ বছর তো দেশ চালালেন একটাবার সুষ্ঠু নির্বাচন দিয়ে দেখতেন জনগণ আপনাদেরকে কতটুকু চায়।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক অএাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ।