১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি নেত্রী খালেদা জিয়ার আইনজীবী কার্লাইলকে ঢুকতে দিলো না ভারত

বিএনপি নেত্রী খালেদা জিয়ার আইনজীবী কার্লাইলকে ঢুকতে দিলো না ভারত

অনলাইন রিপোর্টার ॥ কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে নিযুক্ত ব্রিটিশ আইনজীবী লর্ড অ্যালেক্স কার্লাইলকে দিল্লি বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয়া হয়েছে।

১১ জুলাই স্থানীয় সময় রাত ১০টার দিকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান লর্ড কার্লাইল। কিন্তু ‘যথাযথ ভারতীয় ভিসা’ না থাকায় বিমানবন্দর ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাকে দেশটিতে প্রবেশের অনুমতি না দিয়ে দুই ঘণ্টা পর লন্ডনের ফিরতি ফ্লাইটে তুলে দেয়।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, লর্ড কার্লাইলের ভিসা আবেদনে ভারত ভ্রমণের উদ্দেশ্য এবং এখানে তার উদ্দেশ্যমূলক কার্যকলাপের সঙ্গে অসঙ্গতি ছিল। এ কারণে তাকে ভারতে প্রবেশের অনুমতি দেয়া হয়নি। তার ভিসা বাতিল করা হয়েছে।

অন্যদিকে ভারতে লর্ড কার্লাইলের অভ্যর্থনা টিমের পক্ষ সদস্য লুবনা আসিফ গণমাধ্যমকে জানান, লর্ড কার্লাইলের ভারতীয় ভিসা ছিল কিন্তু ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাকে জানিয়েছে- তার সেই ভিসা প্রত্যাহার করে নেয়া হয়েছে। ফলে সফর বাতিল করে তাকে ফিরে যেতে হয়েছে।

উল্লেখ্য, খালেদা জিয়ার বিরুদ্ধে আনা অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে আগামী ১৩ জুলাই দুপুরে দিল্লির ফরেন করেসপন্ডেন্টস ক্লাবে পূর্ব নির্ধারিত সাংবাদ সম্মেলন করার কথা ছিল লর্ড কার্লাইলের।

সূত্র- বিবিসি বাংলা

নির্বাচিত সংবাদ