২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে নীলফামারীতে সংবাদ সম্মেলন

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে নীলফামারীতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে নীলফামারীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১২টায় স্থানীয় সিভিল সার্জনের কার্যালয়ের আয়োজনে সদর আধুনিক হাসপাতালের সভা কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয় নীলফামারী জেলার ৬ উপজেলা ৪ পৌরসভা ৬১ ইউনিয়নে ২ লাখ ৯৭ হাজার ৯৬৫ জন শিশুকে প্রথম পর্যায়ে আগামী ১৪ জুলাই ক্যাম্পেইনের আওতায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

সভায় সিভিল সার্জন বলেন, ১ম রাউন্ডের ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন এ’ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী শিশু ২৯ হাজার ৫৯ জন ও ১২-৫৯ মাস বয়সী শিশু সংখ্যার ২ লাখ ৬৮ হজার ৯০৬ জন।

এবারের শ্লোগান “ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান”।

জেলার ৬১টি ইউনিয়নে ও ৪ পৌরসভায় এক হাজার ৬৬০টি কেন্দ্রে কাজ করবেন সেচ্ছাসেবক ৩ হাজার ২২০ জন কর্মী ও ৫৫৭ জন সুপার ভাইজার এ ক্যাপসুল শিশুদের খাওয়াবেন। এছাড়া জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে মনিটরিং টিম সমস্ত কেন্দ্র পর্যবেণ করবে।

সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন, সিভিল সার্জেন দপ্তরের মেডিকেল অফিসার ডা. আবু হেনা মোস্তফা কামাল ও জেলার বিভিন্ন কর্মরত প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়া সাংবাদিক উপস্থিত ছিলেন।

নির্বাচিত সংবাদ