১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুমিল্লায় অলি আহমদের গাড়িতে হামলা

কুমিল্লায় অলি আহমদের গাড়িতে হামলা

অনলাইন রিপোর্টার ॥ কুমিল্লার চান্দিনা উপজেলায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদের গাড়িতে হামলা চালানো হয়েছে। হামলাকারীরা গাড়ির পেছনের গ্লাস ভেঙে ফেলে। অলি আহমদের অভিযোগ, তাঁকে হত্যার উদ্দেশে পুলিশের উপস্থিতিতে চান্দিনার আওয়ামী লীগের নেতাকর্মীরা এই হামলা চালিয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে চান্দিনা থানার কাছে এ ঘটনা ঘটে। রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজের নতুন ভবন উদ্বোধনের জন্য যাচ্ছিলেন অলি আহমদ। পরে ভবন উদ্বোধন শেষে অলি আহমদ অভিযোগ করে বলেন, ‘আমি সামরিক বাহিনী থেকে দেশের জন্য প্রথম মুক্তিবাহিনী হিসেবে যুদ্ধ করেছিলাম। আজ সে দেশের ছেলেদের হাতে হামলার শিকার হয়েছি। আমার গাড়ি ভাঙচুর করেছে। তারা আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা করেছে। থানার সাথে ওসির সামনে হামলা করেছে।

অলি আহমদ বলেন, একজন মুক্তিযোদ্ধাকে এভাবে হত্যা করার জন্য আসবে এটা আমি কল্পনাও করতে পারি নাই। আজ আমাকে এসব দেখতে হলো। বাংলাদেশ স্বাধীন করে বীর বিক্রম উপাধি পেয়েছিলাম। আর আজ এ রকম একটা উপহার চান্দিনাবাসী বা আওয়ামী লীগের লোকেরা আমাকে দিল। আওয়ামী লীগের লোকদের ধন্যবাদ জানাই।

এ সময় অলি আহমদ আরো বলেন, ‘আমরা মনে করেছিলাম আপনারা (আওয়ামী লীগ) মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। কিন্তু আজকে মনে হচ্ছে আপনারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি নয়। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হলে কর্নেল অলির গাড়ি আক্রমণ করতে পারে না।’ তিনি অভিযোগ করেন, ‘আমাকে হত্যার উদ্দেশে এই আক্রমণ ছিল। পেছন থেকে চারপাশ থেকে যেভাবে পুলিশের উপস্থিতিতে টিএনও অফিসের পাশে, আগে পিছে পুলিশ ছিল, একাধিক পুলিশ অফিসার ছিল, ওসি উপস্থিত ছিল। সবার উপস্থিতিতে আমাকে হত্যার উদ্দেশ্যে এই আক্রমণ করা হয়।’

এদিকে এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ এ ঘটনার জন্য অলি আহমদের কাছে ক্ষমা চেয়েছেন। তিনি বলেন, রাজনীতির ৪০ বছরেও এ ধরনের ঘটনা ঘটেনি। আর এ ধরনের ঘটনা ঘটবে তার জন্যও প্রস্তুত ছিলাম না। কারণ এটা কোনো রাজনৈতিক সমাবেশ ছিল না।