২২ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদাকে কারাগারে রেখে নির্বাচন হবে না : ফখরুল

খালেদাকে কারাগারে রেখে নির্বাচন হবে না :  ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি দাবি করে তঁকে কারাগারে রেখে দেশে কোন নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন করতে হলে এক নম্বর শর্ত খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

এ ছাড়া নির্বাচনের আগে বর্তমান সরকারকে পদত্যাগ করতে হবে এবং নির্বাচনকালে সেনাবাহিনী মোতায়েন করতে হবে। শুক্রবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামেনে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, গণতন্ত্রের জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সকল দল ও সংগঠনকে ঐক্যবদ্ধ হতে হবে। বর্তমান সরকারের দুঃশাসন যেভাবে বুকে চেপে আছে, তার থেকে মুক্তির জন্য জাতীয় ঐক্য প্রয়োজন। ৮ বাম দলের সমন্বয়ে গঠিত নতুন রাজনৈতিক জোটকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হলে অন্যান্য সব দলকে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আগামীতে বিএনপি আর পুলিশের অনুমতি নিয়ে সমাবেশ করবে না। দলের পক্ষ থেকে সমাবেশের ঘোষণা দেওয়া হবে। এরপর আমরা আইনশৃংখলা বাহিনীকে অবহিত করবো এতো তারিখে সমাবেশ করতে যাচ্ছি। আপনারা নিজেদের দায়িত্ব পালন করুন। তিনি বলেন, সেই দিন আর বেশি দূরে নয়, যেদিন পুলিশের অনুমতি ছাড়াই আমরা সমাবেশ করব। আমি নেতাকর্মীদের সেই দিনের জন্য প্রস্তুত থাকতে আহ্বান করবো।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান প্রমুখ।