১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফেইসবুকে আর হবে না স্বয়ংক্রিয় টুইট শেয়ার

ফেইসবুকে আর হবে না স্বয়ংক্রিয় টুইট শেয়ার

অনলাইন ডেস্ক ॥ নিজেদের এপিআই প্ল্যাটফর্মে লাখ লাখ অ্যাপের প্রবেশাধিকার বন্ধ করে দিচ্ছে ফেইসবুক। এর ফলে টুইটার ব্যবহারকারীরা আর তাদের ফেইসবুক অ্যাকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে কোনো টুইট বা রিটুইট পোস্ট করতে পারবেন না।

ফেইসবুক নিজেদের এপিআই থেকে ‘পাবলিশ’ অপশন সরিয়ে নিয়েছে। এই ফিচারের মাধ্যমে বিভিন্ন অ্যাপ থেকে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটিতে পোস্ট করা যেত, অবশ্যই যদি ফেইসবুক অ্যাকাউন্টটিতে আগে থেকে লগ-ইন করা থাকে।

ফেইসবুকের পণ্য অংশীদারিত্ববিষয়ক ভাইস প্রেসিডেন্ট ইমে আরকিবং বলেন, ফেইসবুক প্ল্যাটফর্ম এপিআই ব্যবহার করা সব অ্যাপকে আরও বেশি যাচাইয়ে মধ্য দিয়ে যেতে হবে। ফেইসবুকে মানুষের থাকা তথ্য সুরক্ষায় এই পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

বর্তমানে থাকা সব অ্যাপ যাচাইয়ের জন্য ১ অগাস্ট পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল ফেইসবুক।

আরকিবং বলেন, “এর ফলে, আমরা সক্রিয় নয় এমন লাখ লাখ অ্যাপের এপিআই অ্যাকসেস সরিয়ে নিচ্ছি যেগুলো আমাদের অ্যাপ যাচাই প্রক্রিয়ায় অংশ নেয়নি।”

ফেইসবুকে টুইটার থেকে স্বয়ংক্রিয়ভাবে ফেইসবুকে টুইট করতে না পারা নিয়ে অভিযোগ তোলার পর বৃহস্পতিবার এ নিয়ে টুইটারে সাপোর্ট দল একটি টুইট করেছে বলে উল্লেখ করা হয় আইএএনএস-এর প্রতিবেদনে।

টুইটার সাপোর্ট-এর পক্ষ থেকে বলা হয়, “আমরা জেনেছি যে ফেইসবুকের সাম্প্রতিক আপডেটের কারণে টুইট আর রিটুইট আর সংযুক্ত ফেইসবুক অ্যাকাউন্টগুলোতে স্বয়ংক্রিয়ভাবে পোস্ট করা যাচ্ছে না।”

“চিন্তা করবে না, আপনাদের টুইট শেয়ার করার অন্য উপায় আছে।”

“আপনাদের ফোনের অ্যাড্রেস বুক থেকে আপনাদের কনটাক্ট লিস্টে থাকা মানুষদের এসএমএস বা মেইল পাঠিয়ে অথবা ফলোয়ারদের সঙ্গে ডিরেক্ট মেসেজ-এর মাধ্যমে টুইট শেয়ারের সুযোগ আছে।”