১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কসবা-আখাউড়ায় শিক্ষার্থীদের আনন্দ মিছিল

কসবা-আখাউড়ায় শিক্ষার্থীদের আনন্দ মিছিল

স্টাফ রিপোর্টার ॥ সড়ক পরিবহন আইন ২০১৮ মন্ত্রিসভায় চূড়ান্তভাবে অনুমোদন হওয়ায় বুধবার (৮ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌর এলাকায় আনন্দ মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা। এজন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। শিক্ষার্থীদের দাবী অনুযায়ী একটি আধুনিক ও সময়োপযোগী সড়ক পরিবহন আইনের চূড়ান্ত খসড়া প্রণয়ন করে দেওয়ায় তারা আইনমন্ত্রী আনিসুল হককেও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

কসবা পৌর এলাকার ৪টি বিদ্যালয় ও ১টি মাদ্রাসার কমপক্ষে পাঁচ হাজার শিক্ষার্থী এ আনন্দ মিছিলে অংশ নেয়। বুধবার সকাল থেকেই কসবা আদর্শ উ্চ্চ বিদ্যালয়, কসবা সরকারি উচ্চ বিদ্যালয়, কসবা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কসবা পৌর উচ্চ বিদ্যালয় ও কসবা মহিলা মাদ্রাসা থেকে কয়েক হাজার শিক্ষার্থী কসবা আদর্শ উচ্চ বিদ্যালয়ে গিয়ে জমতে থাকে। সেখান থেকে বেলা ১০টায় কমপক্ষে ৫ হাজার শিক্ষার্থীর অংশ গ্রহণে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিলটি কসবা পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারও কসবা আদর্শ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।

সেখানে একটি সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।সাধারণ শিক্ষার্থীরা এ আনন্দ মিছিল করায় তাদেরকে অভিনন্দন জানিয়ে সেখানে গিয়ে বক্তব্য রাখেন, কসবা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন, সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন রিমন, কসবা পৌর ছাত্রলীগের সভাপতি মো. সৈকত আলী, সাধারণ সম্পাদক মাসুম রানাসহ বিভিন্ন ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এদিকে নিরাপদ সড়ক সম্পর্কিত সকল দাবি মেনে নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ মিছিল করেছেন আখাউড়ার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। আখাউড়া শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ, নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, আখাউড়া টেকনিক্যাল আলিম মাদ্রাসা সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ র্যালি বের করে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে শিক্ষার্থী ছাড়াও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষক-কর্মচারীবৃন্দ অংশ নেন।