১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শহিদুল আলমের স্বাস্থ্য প্রতিবেদন হাইকোর্টে

শহিদুল আলমের স্বাস্থ্য প্রতিবেদন হাইকোর্টে

অনলাইন রিপোর্টার ॥ প্রখ্যাত আলোকচিত্রী এবং দৃক ও পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া একাডেমির প্রতিষ্ঠাতা শহিদুল আলমের স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন হাইকোর্টে পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ এই প্রতিবেদন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় পাঠায়।

সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল হারুন উর রশীদ সারাবাংলাকে বলেন, ‘আমরা সকাল ৯টার দিকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়ে শহীদুল আলমের স্বাস্থ্য প্রতিবেদন জমা দিয়েছি। কারণ আমাদের প্রতি কোর্টের নির্দেশ ছিল সকাল সাড়ে ১০টার মধ্যে প্রতিবেদন আদালতে পৌঁছতে হবে। সেজন্য নির্দিষ্ট সময়ের মধ্যেই জমা দেওয়া হয়েছে।’

গতকাল বুধবার শহিদুল আলমকে হাসপাতালে নেওয়ার পর তাকে কেবিনে রেখে প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এর মধ্যে ছিল ইসিজি, এক্সরে, রক্তচাপ, শরীরের তাপমাত্রা পরিমাপ, চেস্ট মুভমেন্ট এবং পালস। এছাড়া তার চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. এ বিএম আবদুল্লাহকে প্রধান করে একটি বোর্ড গঠন করা হয়। বোর্ডে ছিলেন কার্ডিওলোজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হারিসুল হক, অর্থোপেডিক বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী এবং সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. তৌহিদুল আলম। এই বোর্ড পরীক্ষা নিরীক্ষার বিষয়ে যে ফলাফল দিয়েছেন তা আদালতে পাঠানো হয়েছে।

এর আগে বুধবার (৮ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয় থেকে বের করে আদালতের নির্দেশ অনুযায়ী তার স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউ’তে নেওয়া হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষা শেষে তাকে আবারও নিয়ে যান গোয়েন্দা পুলিশের সদস্যরা।