১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিরাজদিখানে টেটা যুদ্ধে পুলিশসহ আহত ১৩, গ্রেফতার ১৪

সিরাজদিখানে টেটা যুদ্ধে পুলিশসহ আহত ১৩, গ্রেফতার ১৪

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মোল্লাকান্দি বালুচর গ্রামে টেটাযুদ্ধে উভয় পক্ষের ১০ জন টেটাবিদ্ধ হয়েছে। ঘটনাস্থলে গেলে গেলে পুলিশের ওপর হামলা হয়। এতে পুলিশের গাড়ি ভাংচুরসহ তিন পুলিশ সদস্যকে আহত হয়। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে। আহত পুলিশ সদস্য এইআই সোহেল রানা, এএসআই সোহাগ ও এএসআই আনোয়ারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার দিনভর দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও আক্রমণ পাল্টা আক্রমণ চলে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র বাউল বাড়ি ও সরকারবাড়ির মধ্যে মোল্লাবাড়ি ও মুন্সীবাড়ির মধ্যে এই সহিংসতা বাধে। এই সময় শতশত টেটা বল্লম নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এই ঘটনায় পুলিশ ১৪ জনকে গ্রেফতার করেছে। ৮৩টি টেটা উদ্ধার করেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) মো. আসাদুজ্জামান এসব তথ্য দিয়ে জানান, পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে গেলে বুধবার রাতে সিরাজদিখান থানার ওসি মোঃ আবুল কালামের গাড়ী ভাংচুর করে এবং পুলিশকে লক্ষ্য করে হামলা চালায় দু’পক্ষের লোকজন। এই ঘটনায় ৫৮ জন আসামীর নাম উল্লেখ করে এবং ২শ’ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। সিরাজদিখান থানার এসআই মোঃ সোহেল রানা বাদী মামলাটি দায়ের করেন।

চরাঞ্চলের এই এলাকাটিতে দীর্ঘদিন ধরে টেটা ও জুইত্যা নিয়ে সংঘর্ষ হয়ে আসছে। এর আগে পুলিশ দফায় দফায় কয়েক শ’ টেটাম বল্লম ও জুইত্যা উদ্ধার করে ।