২০ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে দেশ আরো এগিয়ে যাবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী

শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে দেশ আরো এগিয়ে যাবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বর্তমান সরকারের সময়েই দেশের উন্নয়ন ও অগ্রগতির কথা উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে দেশ আরো এগিয়ে যাবে। চারঘাট-বাঘাসহ দেশের সকল প্রান্তে উন্নয়ন করা হবে। বৃহস্পতিবার দুপুরে জেলার বাঘার আব্দুল গনি কলেজের নতুন ৪ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন এবং প্রতিষ্ঠাতা আব্দুল গনি ও প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আব্দুল মোতালেব স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অধ্যক্ষ আব্দুস সালামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে বর্তমানে কোন প্রাথমিক বিদ্যালয় কাঁচা নেই। আমরা সারাদেশের ৫শ উপজেলায় পাঁচশত কলেজ সরকারি করেছি। যাতে করে গ্রামের সাধারণ ছেলে-মেয়েরা এলাকায় থেকে অনার্স কমপ্লিট (শেষ) করতে পারে। কারণ আমাদের সরকার এই সমাজকে শিক্ষিত করার দায়িত্ব নিয়েছেন। আমরা পরিকল্পনা গ্রহণ করেছি, দেশের সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানে একটি করে অত্যাধুনিক ভবন নির্মান করবো।

প্রতিমন্ত্রী বলেন, এই মাসটি বাঙ্গালী জাতীর জন্য শোকের মাস। আগামি ১৫ আগস্ট সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী শেখ মজিবুর রহমনের মৃত্যু বার্ষিকী পালন করা হবে। আমরা এ মাসে কোন অনুষ্ঠান করতে চাইনি। কিন্তু জাতীর পিতার কন্যা শেখ হাসিনা বলেছেন, এই মাসে উন্নয়ন মূলক কর্মকান্ড নিয়ে কোন অনুষ্ঠান হলে আমার পিতার আত্মা শান্তি পাবে। তাই আজকে নতুন একটি ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করলাম।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী ওয়াদা করে ওয়াদা খেলাপ করেছে এ রকম কোন নজির নেই। আমাদের সরকার বাংলাদেশকে বর্তমান বিশ্বের দরবারে ৫৭ তম রাষ্ট হিসাবে স্বীকৃতি দিয়েছেন। এখন থেকে আতœমর্যদাশীল জাতী হিসাবে বাংলাদেশ কারো কাছে হাত না পেতে এগিয়ে চলবে।

তিনি সাম্প্রতিক সময়ে ঢাকার রাস্তায় সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থী আন্দালনের উদাহারণ টেনে বলেন, সত্য এবং বিভ্রান্তির কারণ বুঝতে হবে। স্বাধীন বাংলাদেশকে যারা বিভ্রান্তি করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে -তাদের বিচার করা হবে এই বাংলার মাটিতে। তিনি বলেন, যারা এ দেশের উন্নয়ন চাইনা তারা একের পর এক ষড়যন্ত্র করে চলেছে।

শাহরিয়ার বলেন, আমি বাঘা উপজেলার দুর্গম পদ্মার চরাঞ্চলকে আলাদা একটা ইউনিয়ন করেছি। যাতে সরকারের দেয়া সামান্য সুযোগ সুবিধাগুলো তারা পেতে পারে। আপনারা জেনে খুশি হবেন, খুব শিগ্রই সরকারি ভাবে চরাঞ্চলের প্রতিটা বাড়িতে সোলার প্রকল্প বাস্তবায়ন হবে।

শাহরিয়ার বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই জনগনের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। কারণ এ সরকার জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটাতে চায়। তিনি এই শোকের মাসে সকল অন্যায়ের উর্দ্ধে থেকে দুর্নীতি-ক্ষুধা ও দারিদ্র মুক্ত বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বাবুল ইসলাম, গড়গড়ি ইউনিয়ন আ’লীগের সভাপতি শওকত আলী, সাধারণ সম্পাদক প্রভাষক আনিছুর রহমান, সরের হাট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, দাদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমদাদুল হক, প্রয়াত আব্দুল গনি মন্ডলের ছেলে শাহিনুর রহমান বিপ্লব ও প্রয়াত অধ্যাক্ষ আব্দুল মোতালিব এর মেয়ে মৌসুমি আক্তার মিতু।

পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ওই একই ইউনিয়নে খানপুর ওয়ার্ড আ’লীগের সভাপতি মরহুম আহাম্মদ মেম্বর ও খায়ের হাটের মেধাবী শিক্ষার্থী নুর জাহানের কবর জিয়ারতসহ পাকুড়িয়া এবং বাজুবাঘা ইউনিয়নে পৃথক দুটি রাস্তা উন্নয়ন ও বাউসা ইউনিয়ন ভুমি অফিসের ভিত্তিপ্রস্থ স্থাপন করেন।