২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হ্যাকিংয়ের শিকার গলফ চ্যাম্পিয়নশিপ সার্ভার

হ্যাকিংয়ের শিকার গলফ চ্যাম্পিয়নশিপ সার্ভার

অনলাইন ডেস্ক ॥ হ্যাকিংয়ের শিকার হয়েছে পিজিএ অফ অ্যামেরিকার সার্ভার। পিজিএ চ্যাম্পিয়নশিপ গলফ টুর্নামেন্ট চালিয়ে থাকে এই সার্ভারটি।

পিজিএ চ্যাম্পিয়নশিপ ছাড়াও ফ্রান্সের রাইডার কাপ-এর প্রচারণা উপাদানের ফাইলগুলো লক করে রেখেছে হ্যাকার দল। ফাইলগুলো খুলতে মুক্তিপণ দাবি করেছে দলটি-- খবর বিবিসি’র।

স্পোর্টস ম্যাগাজিন গলফউইক-এর প্রতিবেদনে বলা হয়, ইতোমধ্যেই হ্যাকাররা একটি বিটকয়েন অ্যাড্রেস দিয়েছে। তবে, মুক্তিপণের নির্দিষ্ট পরিমাণ জানানো হয়নি।

বিষয়টি নিয়ে বিবিসিকে কোনো মন্তব্য করতে চাননি পিজিএ’র এক মুখপাত্র। তবে, তিনি বলেন এতে পিজিএ চ্যাম্পিয়নশিপের ওপর কোনো প্রভাব পড়বে না।

সংকেতায়িত নথিগুলোর মধ্যে রয়েছে টুর্নামেন্টের ব্যানার এবং লোগো, যা অনলাইন বা প্রিন্টের মাধ্যমে প্রচার করা হয়। এছাড়া আরও কিছু লোগো রয়েছে যা হয়তো ভবিষ্যতে অন্য টুর্নামেন্টে ব্যবহার করা হতে পারে।

গলফউইক-এর প্রতিবেদনে বলা হয়, হ্যাকাররা একটি ইমেইল অ্যাড্রেস পাঠিয়েছে। এর মাধ্যমে দুইটি ফাইল অসংকেতায়িত করার সুযোগ দিয়েছে তারা। তারা যে ফাইলগুলো আনলক করতে সক্ষম সে প্রমাণ দিতেই এটি করা হয়েছে।

ইমেইলে বলা হয়, “আপনার এই অবস্থার জন্য আমাদের কাছে একটি ডিক্রিপশন সফটওয়্যার রয়েছে। জনসাধারণের জন্য এমন কোনো ডিক্রিপশন সফটওয়্যার নেই।”

ফাইলগুলো অন্য উপায়ে অসংকেতায়িত করার চেষ্টা করা হলে ডেটা নষ্ট হবে বলে সতর্ক করেছে হ্যাকার দল।