১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইন্টারনেট বিচ্ছিন্ন ॥ চট্টগ্রামে ট্রেনের আগাম টিকেটের লাইনে দুর্ভোগ

বিডিনিউজ ॥ ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকায় ঈদের অগ্রিম টিকেট বিক্রির তৃতীয় দিনে দীর্ঘ সময় ভোগান্তি পোহাতে হয়েছে চট্টগ্রাম রেল স্টেশনে রাত থেকে অপেক্ষায় থাকা টিকেটপ্রত্যাশীদের। কথা ছিল শুক্রবার সকাল ৮টায় কাউন্টার খুলে টিকেট বিক্রি শুরু হবে। কিন্তু ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকায় সার্ভার জটিলতার কারণে সকাল নয়টা ৪০ মিনিটের দিকে টিকেট বিক্রি শুরু করে রেল কর্তৃপক্ষ। এরমধ্যে লাইন দীর্ঘ হতে হতে কাউন্টারের সামনের অংশ পার হয়ে স্টেশন প্রাঙ্গণের বাইরে ছাড়িয়ে যায়। বৃহস্পতিবার মধ্যরাত থেকে লাইনে দাঁড়ানো টিকেটপ্রত্যাশীরা পড়েন চরম ভোগান্তিতে।

লাইনে দাঁড়িয়ে অপেক্ষায় থাকা অনেক টিকেট প্রত্যাশীকে ক্লান্ত হয়ে মাটিতে বসে পড়তে দেখা যায়। আবার লাইনে দাঁড়ানো কেউ কেউ উত্তেজিত হয়ে ক্ষোভ প্রকাশ করছিলেন। পতেঙ্গা থেকে টিকেট কিনতে আসা বেসরকারী প্রতিষ্ঠানের কর্মচারী রাকিবুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ভোর রাতে লাইনে দাঁড়িয়েছি। ইন্টারনেট লাইন যে কাটা পড়েছে সেটা জেনেই তাদের আগে থেকে ব্যবস্থা নেয়া দরকার ছিল। এতগুলো মানুষ লাইনে দাঁড়িয়ে থাকল তার কী হবে?

নগরীর হালিশহর থেকে আসা তাহমিনা আক্তার বলেন, ‘ঘরে বাচ্চাদের রেখে এসেছি। টিকেট বিক্রি শুরুই হল দেড় ঘণ্টা পর। কখন টিকেট পাব, আর কখন বাসায় ফিরব?’ এ বিষয়ে জানতে চাইলে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্য কর্মকর্তা মিজানুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘ফাইবার অপটিক লাইন কাটা পড়ায় সার্ভার সচল ছিল না। তাই সকালে নির্ধারিত সময়ে টিকেট বিক্রি শুরু করা সম্ভব হয়নি। এখন স্বাভাবিক নিয়মে টিকেট বিক্রি চলছে।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ফাইবার অপটিক লাইন কীভাবে কাটা পড়ল তা তারা খোঁজ নিয়ে দেখবেন। কোরবানির ঈদ সামনে রেখে গত ৮ আগস্ট থেকে ঢাকার পাশাপাশি চট্টগ্রাম রেল স্টেশন থেকে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি হচ্ছে। চট্টগ্রাম থেকে ঢাকা, চাঁদপুর, সিলেটসহ বিভিন্ন গন্তব্যের ১২টি ট্রেনের অগ্রিম টিকেট দিচ্ছে রেল কর্তৃপক্ষ।