২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পান্থপথে বিআরবি ও স্পাইনাল অর্থোপেডিক হাসপাতালকে ১২ লাখ টাকা জরিমানা

পান্থপথে বিআরবি ও স্পাইনাল অর্থোপেডিক হাসপাতালকে ১২ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানী পান্থপথে বিআরবি হাসপাতাল (সাবেক গ্যাস্ট্রো লিভার হাসপাতাল) ও স্পাইনাল অর্থোপেডিক হাসপাতাল কর্তৃপক্ষকে ১২ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। বাইরে থেকে বিভিন্ন পরীক্ষা করিয়ে নিজেদের প্যাডে সরবরাহ, অনুমোদনবিহীন ফার্মাসি পরিচালনা ও অপারেশন থিয়াটারে মেয়াদোত্তীর্ণ সরঞ্জাম রাখার দায়ে প্রতিষ্ঠানগুলোকে এ জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে র্যাব-২ ও ঔষধ প্রশাসনের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, বাইরে থেকে রিপোর্ট করিয়ে নিজেদের প্যাডে দেয়া, ব্ল্যাড কালচারে সমস্যা ও অনুমোদবিহীন ফার্মেসি পরিচালনার অভিযোগে বিআরবি হাসপাতালকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। স্পাইনাল অর্থোপেডিক হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা করা প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, সেখানে অপারেশন থিয়েটারে অনেক মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়া গেছে। যেটা মারাত্মক অপরাধ। সেজন্য তাদের দশ লাখ টাকা জরিমানা করা হয়েছে। শমরিতা হাসপাতালেও অভিযান চালানো হচ্ছে বলে জানান তিনি।

এর আগে গত ৪ জুলাই রাজধানীর ধানমন্ডি ১৫ নম্বরের ইবনে সিনা হাসপাতালকে দুই লাখ টাকা জরিমানা করেছিল র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। একই দিন ধানমন্ডিতে অবস্থিত জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালকে ৮ লাখ ও নর্দান মেডিকেল কলেজ হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।