২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খাগড়াছড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় সড়ক অবরোধ চলছে

খাগড়াছড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় সড়ক অবরোধ চলছে

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়িতে চলছে আধাবেলা সড়ক অবরোধ। ইউপিডিএফ সমর্থিত তিনটি পাহাড়ী সংগঠন পাহাড়ী ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন এবং গণতান্ত্রিক যুব ফোরামের ডাকে এই অবরোধ কর্মসূচি পালিত হচ্ছে।

শনিবার খাগড়াছড়িতে দুটি পৃথক ঘটনায় ৬জনকে গুলি করে হত্যাসহ ৭জন নিহতের প্রতিবাদ ও দোষীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

অবরোধের কারণে খাগড়াছড়ির সাথে দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। চলছেনা অভ্যন্তরিণ সড়কের যানবাহন। রাতে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহি বাসগুলো পুলিশ প্রহরায় খাগড়াছড়ি শহরে প্রবেশ করানো হয়েছে।জেলার গুরুত্বপূর্ণ সড়কে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অবরোধ চলবে সকাল ৬টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত। ঘটনার পর থেকেই হত্যাকাণ্ডের ঘটনাস্থল স্বনির্ভর বাজারে দোকানপাট বন্ধ রয়েছে। স্থানীয়দের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে। এদিকে অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের ধরতে সেনা, বিজিবি ও পুলিশের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর অভিযান চলছে। এই ঘটনায় এখনো পর্যন্ত কোন মামলা হয়নি।

গত শনিবার সকাল সাড়ে ৭ টার দিকে খাগড়াছড়ির স্বণির্ভর এলাকায় অস্ত্রধারীদের এলোপাথারি গুলিতে ইউপিডিএফ সমর্থিত সংগঠনের ৫নেতা কর্মী সহ ৭ জন নিহত হয়। আহত হয় ৭জন।

অপর দিকে একই দিন সকাল ১১টার দিকে জেলা সদরের পেরাছড়া এলাকায় গ্রামবাসীদের নিয়ে ইউপিডিএফের বের করা একটি মিছিলে সন্ত্রাসী হামলায় পালাতে গিয়ে ১জন মারা যায়। রবিবার বিকালেই নিহদের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

নির্বাচিত সংবাদ