২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পোশাক কারখানার শতভাগ শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ : বিজিএমইএ

পোশাক কারখানার শতভাগ শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ : বিজিএমইএ

অর্থনৈতিক রিপোর্টার ॥ পোশাক কারখানার শতভাগ শ্রমিকদের জুলাই মাসের বেতন ও ভাতা প্রদান করা হয়েছে বলে দাবি করেছে এ খাতের মালিকদের সংগঠন বিজিএমইএ।

সোমবার রাজধানীর কাওরান বাজারের বিজিএমইএ ভবনে আসন্ন কোরবানি ঈদ সামনে রেখে তৈরি পোশাক শিল্পখাতের সার্বিক পরিস্থিতি বিষয়ক প্রেস ব্রিফিংয়ে এ দাবি করেন সংগঠনের প্রথম সহ-সভাপতি সভাপতি মইনুদ্দিন আহমেদ মিন্টু। এ সময় উপস্থিত ছিলেন-বিজিএমইএর সহ-সভাপতি এস এম মান্নান, সহ-সভাপতি মোহাম্মদ নাছির প্রমুখ।

মইনুদ্দিন আহমেদ মিন্টু বলেন, জুলাইয়ের বেতন-ভাতা প্রদান করা হয়েছে শতভাগ কারখানায়, আর বোনাস দেয়া হয়েছে প্রায় শতভাগ কারখানায়।

এছাড়া এখন পর্যন্ত ঈদের ছুটি প্রদান করা হয়েছে ৯০ শতাংশ কারখানায়। বাকি প্রতিষ্ঠানে সোমবারের মধ্যেই ছুটি দেয়া হবে। তিনি বলেন, মালিক শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সমঝোতার ভিত্তিতে অধিকাংশ কারখানায় আগস্ট মাসের অগ্রীম ১০ থেকে ১৫ দিনের বেতন পরিশোধ করা হয়েছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিজিএমইএর সহ-সভাপতি মোহাম্মদ নাছির বলেন, আমাদের সদস্য কারখানার বেতন বোনাস নিয়ে আমরা কথা বলবো। অন্য কারখানার কথাতো আমরা বলবো না। সেটা আমাদের দায়িত্বও নয়। আর এখন পর্যন্ত যে দু'একটি প্রতিষ্ঠান বোনাস দেয়নি তারা আজকে বিকেল পাঁচটার মধ্যে সব কারখানার বোনাস পরিশোধ করবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান সুস্থ হয়ে রবিবার বাংলাদেশে এসেছেন। এখন তিনি বিশ্রামে আছেন। এর আগে সভাপতি অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য গত ১০ আগস্ট এয়ার এ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর পাঠানো হয়।

নির্বাচিত সংবাদ