১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেপালকে হারিয়ে ফাইনালে মালদ্বীপ

নেপালকে হারিয়ে ফাইনালে মালদ্বীপ

অনলাইন রিপোর্টার ॥ অধিকাংশ সময় বল নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি আক্রমণে এগিয়ে থেকেও পারল না নেপাল। প্রতিআক্রমণ নির্ভর ফুটবল খেলা মালদ্বীপ সুযোগগুলো কাজে লাগিয়ে দারুণ জয়ে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার প্রথম সেমি-ফাইনালে ৩-০ গোলে জেতে মালদ্বীপ। এ নিয়ে সাফে পঞ্চমবারের মতো ফাইনালে উঠল ২০০৮ সালের চ্যাম্পিয়নরা। ম্যাচের নবম মিনিটে আব্দুল আকরাম ঘানির বাঁ পায়ের বাঁকানো ফ্রি কিক ঠিকানা খুঁজে পেলে এগিয়ে যায় ‘টস’ ভাগ্যে জিতে সেরা চারে উঠে আসা মালদ্বীপ। প্রথমার্ধের বাকিটা সময় চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি নেপাল।

২২তম মিনিটে সুনীল বলের ফ্রি কিকের পর ডি-বক্সে জটলার মধ্যে থেকে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ ভারত খাওয়াস। বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হলে ২৭তম মিনিটে খেলা বন্ধ করে দেন রেফারি।

৩২ মিনিট পর ফের শুরু হয় খেলা। ৩৯তম মিনিটে বিমল ঘারতি মাগারের শট গোলরক্ষক ফেরানোর পর গোলমুখ থেকে ভারতের নেওয়া ফিরতি শট লক্ষে থাকেনি। ৪৯তম মিনিটে হাসান নাইমের শট পিচ্ছিল মাঠে পড়ে যাওয়া গোলরক্ষকের গায়ে লেগে বাইরে দিয়ে বেরিয়ে যায়। এরপর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে নেপাল। কিন্তু ভারত-বিমল কেউই জালের দেখা পাননি। বিমলের হেড গোলরক্ষক রুখে দেওয়ার পর ৭৫তম মিনিটে নবযুগ শ্রেষ্ঠা দূরের পোস্টে ফাঁকায় থাকলেও দরকারি টোকা দিতে ব্যর্থ।

৮৪তম মিনিটে প্রতিআক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করে নেয় মালদ্বীপ। আসাদুল্লাহ আব্দুল্লাহর ক্রস দিনেশ রাজবানসি ফেরানোর পর বল পেয়ে যান সামনে থাকা ইব্রাহিম আসাদ ওয়াহেদ; এই ফরোয়ার্ডের জোরালো শট ঠিকানা খুঁজে পায়। দুই মিনিট পর ইব্রাহিমই নিখুঁত শটে স্কোরলাইন ৩-০ করলে নেপালের প্রথমবারের মতো ফাইনালে ওঠার স্বপ্ন গুঁড়িয়ে যায়।