১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চলতি সংসদেই পাস হবে আলোচিত সড়ক পরিবহণ বিল

চলতি সংসদেই পাস হবে আলোচিত সড়ক পরিবহণ বিল

সংসদ রিপোর্টার ॥ সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে চলতি জাতীয় সংসদের ২২তম অধিবেশনেই পাস হচ্ছে বহুল আলোচিত সড়ক পরিবহণ আইন-২০১৮। আগামী রবিবার সংসদ অধিবেশনে এই বিলটি উত্থাপন করা হতে পারে। নিরাপদ সড়কের দাবীতে কোমলমতি ছাত্র-ছাত্রীদের আন্দোলন ও দাবীর প্রেক্ষিতে এ আইনটি আনা হচ্ছে।

বুধবার জাতীয় সংসদ অধিবেশনে জাতীয় পার্টির সংসদ সদস্য নুর-ই-হাসনা লিলি চৌধুরীর প্রশ্নের জবাবে স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনাও জানান, সড়ক পরিবহণ আইন-২০১৮ বিলটি মন্ত্রিসভায় অনুমোদন হয়েছে, যা সংসদের চলতি অধিবেশনেই উপস্থাপিত ও বিবেচিত হবে। এ আইনের অপরাধের গুরুত্ব অনুযায়ী সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদন্ডের বিধান রাখা হয়েছে।

এরআগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের নগর ভবনে ডিটিসিএ এর ১১তম সভা শেষে জানিয়েছেন, আগামী রবিবার (১৬ সেপ্টেম্বর) সংসদে বিলটি উত্থাপন করা হবে। এরপর বিলটি অধিকতর যাচাই-বাছাই এর জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হবে। সেখানে যদি বিলটি চূড়ান্ত করা সম্ভব হয়, তাহলে এই অধিবেশনেই পাস হতে পারে। সংসদের চলতি ২২তম অধিবেশন আগামী ২০ সেপ্টেম্বর শেষ হবে।