১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংসদে গানে গানে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করলেন কন্ঠশিল্পী মমতাজ

সংসদে গানে গানে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করলেন কন্ঠশিল্পী মমতাজ

সংসদ রিপোর্টার ॥ জাতীয় সংসদে গানে গানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রশ্ন করলেন সঙ্গীতশিল্পী ও সংসদ সদস্য মমতাজ বেগম। সরকারের উন্নয়ন নিয়ে সম্প্রতি পরিবেশিত নিজের একটি গানের দুটি লাইন গেয়ে প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন করেন দেশের খ্যাতনামা এই ফোক স¤্রাজ্ঞী। তাঁর গানের প্রথম দুটি লাইন হলো- ’রাখবো ধরে এই উন্নয়ন, আমরা দেশের জনতা..... শেখ হাসিনার হাতে আবার দিয়ে ক্ষমতা। এ সময় সংসদ সদস্যরা তুমুল টেবিল চাপড়িয়ে তাঁকে উৎসাহিত করেন।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্ব চলছিল। মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য কন্ঠশিল্পী মমতাজ বেগম প্রধানমন্ত্রীর কাছে তাঁর মৌখিক প্রশ্নের জবাব পাওয়ার পর কার্যপ্রণালী বিধি অনুযায়ী একটি সম্পুরক প্রশ্নের সুযোগ পান।

মমতাজ বেগম তাঁর মূল প্রশ্নটি করার আগে সরকারের সেক্টরভিত্তিক ব্যাপক উন্নয়নের কথা সংসদে তুলে ধরেন। সারাদেশের মানুষ উন্নয়ন কর্মসূচির জন্য প্রধানমন্ত্রীর গুণগান গেয়ে থাকেন বলেও তিনি উল্লেখ করেন। এ সময় তিনি উন্নয়ন নিয়ে সম্প্রতি পরিবেশিত নিজের একটি গানের দুটি লাইন গেয়ে শোনান।

গান গেয়ে শোনানোর পর তিনি বলেন, গানের সুবাদে আমি সারাদেশের জেলা-উপজেলাতে যাই এবং সারাদেশের মানুষের মনের কথা এই একটাই।

প্রশ্ন করতে গিয়ে মমতাজ বেগম তাঁর নির্বাচনী এলাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ ও গ্যাস দেওয়া হবে কি না তা প্রধানমন্ত্রীর কাছে জানতে চান। প্রশ্নের জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সংসদ সদস্য ও কন্ঠশিল্পী মমতাজ বেগমকে উদ্দেশ্যে করে তাঁর নির্বাচনী এলাকা মানিকগঞ্জ-২ আসনে তাঁর সরকারের আমলে আঞ্চলিক মহাসড়ক নির্মঅণ, বিদ্যুতায়নসহ ব্যাপক উন্নয়নের কথা স্মরণ করিয়ে দেন। বলেন, গ্যাসের স্বল্পতা রয়েছে। এজন্য আমরা এলএনজি গ্যাস আমদানি করা হচ্ছে। গ্যাস পাওয়া গেলে অবশ্যই মানিকগঞ্জে দেওয়া হবে।

প্রসঙ্গত, মমতাজ বেগম বুধবার সংসদে যে গানটির দুই লাইন গেয়ে শোনান সেটি তিনি গত ২১ জুলাই সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া গণসংবর্ধনায় প্রথম পরিবেশন করেছিলেন।