১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৫০ হাজার মে. টন সার আমদানির ২ ক্রয় প্রস্তাব অনুমোদন

অর্থনৈতিক রিপোর্টার ॥ সংযুক্ত আবর আমিরাত থেকে ৫০ হাজার মেট্রিক টন সার আমদানির দুটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। এ ছাড়া আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য ৩০ হাজার ১২ বোর শটগান এবং শটগানের জন্য ৩০ লাখ কার্তুজ আমদানি করা হচ্ছে। এ জন্য সরকারের ব্যয় হবে ১৪৭ কোটি ৪৮ লাখ টাকা। এ সব শটগান ও কার্তুজ ইতালি, টার্কি ও যুক্তরাজ্য থেকে সংগ্রহ করে সরকারের নিকট সরবরাহ করবে মেশিন টুলস ফ্যাক্টরি।

বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে সরকারী ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবগুলোর অনুমোদন দেয়া হয়েছে। কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বৈঠকে সভাপতিত্ব করেন। এ সময় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য ৩০ হাজার ১২ বোর শটগান এবং শটগানের জন্য ৩০ লাখ কার্তুজ ক্রয়ের জননিরাপত্তা বিভাগের একটি প্রস্তাবের অনুমোদন দিয়েছে কমিটি। ৩০ হাজার ১২ বোর শটগানের জন্য ব্যয় হবে ১০৯ কোটি ৪ লাখ টাকা এবং ৩০ লাখ কার্তুজ ক্রয়ে ব্যয় হবে ৩৮ কোটি ৪৪ লাখ টাকা। এ সব শটগান ও কার্তুজ ইতালি, টার্কি ও যুক্তরাজ্য থেকে সংগ্রহ করে জননিরাপত্তা বিভাগের নিকট সরবরাহ করবে সরকারী প্রতিষ্ঠান মেশিন টুলস ফ্যাক্টরি।

তিনি আরও বলেন, বিভিন্ন সময় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য এ সব অস্ত্র কেনা হয়। তারই ধারাবাহিকতায় এবারও কেনা হচ্ছে।