২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তিন দিনের রিমান্ডে ফুয়াদ

তিন দিনের রিমান্ডে ফুয়াদ

অনলাইন রিপোর্টার ॥ বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামি সুলতান শাহরিয়ার রশিদের জামাতা ফুয়াদ জামানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে ধানমন্ডি থানার তথ্য-প্রযুক্তি আইনে দায়ের করা মামলার মুষ্ঠু তদন্তের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম (এসিএমএম) কায়সারুল ইসলাম তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সন্ত্রাস দমন বিষয়ক পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ ফুয়াদ জামানকে গ্রেফতার করে। ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেয়ারে অভিযোগে বুধবার রাজধানীর হাতিরঝিল থেকে তাকে গ্রেফতার করার কথা জানিয়েছে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান।

পুলিশ সূত্রে জানা যায়, ফুয়াদ ফেসবুকে বঙ্গবন্ধুর খুনিদের প্রশংসা করে এবং বঙ্গবন্ধুকে কটূক্তি করে গত ১৫ আগস্ট একটি পোস্ট দিয়েছিলেন। এর প্রেক্ষিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ধানমন্ডি থানায় তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। সেই মামলায় বুধবার তাকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, ফুয়াদ জামানের স্ত্রী শেহনাজ রশিদ খান বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামি লে. কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের মেয়ে।২০১০ সালের জানুয়ারিতে পুরনো কেন্দ্রীয় কারাগারে সুলতান শাহরিয়ার রশিদ খানের মৃত্যুদণ্ড কার্যকর হয়।