১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উন্নয়নের অব্যাহত রাখতে শেখ হাসিনার মনোনিত প্রার্থীকে বিজয়ী করতে হবে: নৌ মন্ত্রী

উন্নয়নের অব্যাহত রাখতে শেখ হাসিনার মনোনিত প্রার্থীকে বিজয়ী করতে হবে: নৌ মন্ত্রী

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনায় দক্ষতার প্রমাণ দিয়েছেন। উন্নয়নের অপ্রতিরুদ্ধ গতি অব্যাহত রাখতে শেখ হাসিনার মনোনিত প্রার্থীদের নির্বাচিত করতে হবে। শেখ হাসিনার নৌকা মার্কায় ভোট দিতে হবে। তিনি বলেন, শেখ হাসিনার মনোনিত প্রার্থী ১৪ দলের হোক বা মহাজোটের প্রার্থী হোক তাকে ভোট দিয়ে বিজয়ী করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর আটক করা জেলখানা থেকে ১১ হাজার যুদ্ধাপরাধীকে মুক্ত করে জিয়াউর রহমান বিএনপি গঠন করেছে। এখন খালেদা জিয়া যুদ্ধপরাধীদের সাথে নিয়ে শেখ হাসিনাকে ক্ষতমাচ্যূত করতে নানা ষড়যন্ত্র করছে। শুক্রবার বেলা ১১টায় নারায়ণগঞ্জ নগরীর বরফকল মাঠ এলাকায় নারায়ণগঞ্জ ড্রেজার বেইজ নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন একেএম সেলিম ওসমান, বিআইডব্লিউটিএ’র অতিরিক্ত সচিব ভোলানাথ দে, বিআইডব্লিউটিএ অফিসাস এসোসিয়েশনের সভাপতি আব্দুল আউয়াল, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম ও বিআইডব্লিউটিএ’র সিবিএ এর সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ।

মন্ত্রী শাজাহান খান বলেন, খালেদা জিয়া শেখ হাসিনাকে ক্ষমতাচ্যূত করার জন্য ২০১৩, ১৪ ও ১৫ সালে যে নাশতকা ও তান্ডব চালিয়েছিল সেই ইতিহাস বাংলার মানুষ এখনও ভুলেনি। ৯২ জন চালক হেলপার, ১৭ পুলিশ, তিনজন বিজিবি জোয়ান, ২ জন মুক্তিযোদ্ধা, ২ জন ব্যাংক কর্মচারী, ২ জন বীমা কর্মচারী, গার্মেন্টস শ্রমিক, রিক্সা শ্রমিক, হকার, ফল ব্যবসায়ীসহ অসংখ্য শিশু-নারী যাদেরকে পেট্টোল বোমা দিয়ে পুড়িয়ে এবং পিটিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। উদ্দেশ্যে কি ছিল? শেখ হাসিনাকে ক্ষমতাচ্যূত করা, জঙ্গীদের নিয়ে ক্ষমা শেয়ার করে খালেদা জিয়া ক্ষমতায় আসবেন এবং বাংলাদেশ একটি জঙ্গী রাষ্ট্র পরিণত করবেন। যেই জঙ্গী রাষ্ট্র আজ পাকিস্তান পরিণত হয়েছে।

তিনি বলেন, পাকিস্তান পরাজয়ের গ্যালানি ভুলতে পারেনি বলেই পাকিস্তান খালেদা জিয়ার ঘারে চেপে বাংলাদেশের অর্থনীতি রাজনীতির স্থিতিশীলতা এবং বাংলাদেশের সম্পদ ধ্বংসের জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তিনি বলেন, এতিমের টাকা মেরে খাওয়ার কারণে খালেদা জিয়া আজ জেলে। মন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দিয়েছে ওয়ান ইলেভেনের সরকার। ওয়ান ইলেভেনের সরকার কে? মঈনউদ্দিন, ফখরুদ্দিন, ইয়াজউদ্দিন এরা কারা? এই উদ্দিনের দল বিএনপির লোক। তাদের দেয়া মামলাতেই খালেদ্ জিয়া জেলে। খালেদা জিয়ার বিরুদ্ধে শেখ হাসিনা মামলা দেয় নাই।

তিনি বলেন, বর্তমান সরকার নদীর উন্নয়নে কাজ করছে। গত নয় বছরে ২ হাজার কিলোমিটার নদী খনন করা হয়েছে। নদী খনের জন্য ২৪টি ড্রেজার ক্রয় করা হয়েছে। নদীর দখল রোধে ২০ কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। আরো ৫০ কিলোমিটার ওয়াক ওয়ে নির্মাণের টেন্ডার আহবান সম্পন্ন হয়েছে। অচিরেই ওয়াকওয়ে নির্মাণের কাজ শুরু হবে।