২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিসিএসে নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার উদ্যোগ

বিসিএসে নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার উদ্যোগ

স্টাফ রিপোর্টার ॥ বিসিএস পরীক্ষায় নিয়োগ প্রক্রিয়া আরো দ্রুত সম্পন্ন করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)। মঙ্গলবার এ লক্ষ্যে পিএসসির চেয়ারম্যান ড. মোহম্মদ সাদিকের সঙ্গে আন্তঃমন্ত্রণালয়ের সভা অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, বিসিএস পরীক্ষায় নিয়োগ প্রক্রিয়া ত্বরান্বিত করতে বিভিন্ন ক্যাডারে পিএসসির সুপারিশকৃত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা-সংক্রান্ত কার্যক্রমে অনেক বিলম্ব হয়। তাই স্বাস্থ্য-সংক্রান্ত বিষয়ে নতুন সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে এখন থেকে ক্যাডার কর্মকর্তাদের দ্রুত স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম শেষ করা হবে। স্বল্পতম সময়ে স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করা সম্ভব হলে আরো দ্রুততম সময়ে ক্যাডার কর্মকর্তাদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন সম্ভব হবে।

এ ছাড়া সভায় অপেক্ষাকৃত আধুনিক পদ্ধতিতে প্রার্থীদের সঙ্গে যোগাযোগ এবং স্বল্পতম সময়ে স্বাস্থ্য পরীক্ষা নিশ্চিত করার সিদ্ধন্ত— হয়েছে। ফলে ক্যাডার নিয়োগে আর বছর পার হবে না। পাশাপাশি বিসিএস পরীক্ষা সম্পন্ন করতেও সময় কমে আসবে বলেও জানানো হয়েছে। সভায় পিএসসির একাধিক সদস্য ছাড়াও জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।