২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নির্বাচন সুষ্ঠু হলে জাপা ক্ষমতায় যাবে, কারও সিঁড়ি হবে না

নির্বাচন সুষ্ঠু হলে জাপা ক্ষমতায় যাবে, কারও সিঁড়ি হবে না
  • পার্টির নির্বাচনী ক্যাম্পেন উদ্বোধনকালে এরশাদ

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমি নিশ্চিত এবার জাতীয় পার্টি ক্ষমতায় যাবে। জাতীয় পার্টি আর কোন দলের ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হবে না।’

মঙ্গলবার বসুন্ধরায় আন্তর্জাতিক কনভেনশন সিটিতে (আইসিসিবি) জাতীয় পার্টির নির্বাচনী ক্যাম্পেনের উদ্বোধনে তিনি এসব কথা বলেন। কর্মসূচীতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও এরশাদের জোটের শরিক নেতারা উপস্থিত ছিলেন।

এরশাদ বলেন, নেতাকর্মীদের কেন্দ্রভিত্তিক কমিটি করার নির্দেশ দিয়েছি। কেউ যেন জোর করে সিল মারতে না পারে। কেউ সিল মারতে এলে প্রতিহত করতে হবে। তথ্যপ্রযুক্তি নির্ভর প্রচারের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার লক্ষ্যে এগিয়ে যেতে হবে। এর মাধ্যমে ক্ষমতায় গিয়ে মানুষের ভাগ্য উন্নয়ন করতে হবে।

এরশাদ বলেন, বিএনপি ২০০১ সালে ক্ষমতায় গিয়ে সাড়ে পাঁচ হাজার মামলা প্রত্যাহার করেছে। আওয়ামী লীগ ক্ষমতায় এসে তাদের নেতাকর্মীদের ৬ হাজার মামলা প্রত্যাহার করে নিয়েছে। কিন্তু আমার একটি মামলাও প্রত্যাহার করা হয়নি। কেন হয়নি জানেন, তারা আমাকে বিশ্বাস করে না। তারা জাপার জনপ্রিয়তাকে ভয় পায়।

উদ্বোধনী বক্তব্যে এরশাদ আরও বলেন, জাতীয় পার্টির নয় বছরের শাসনামল না এলে বাংলাদেশ অন্ধকারেই নিমজ্জিত থাকত। ব্রিটিশ বা পাকিস্তান আমলের অবস্থাতেই থেকে যেত দেশ। তিনি বলেন আমরা উন্নয়ন করেছি, লুটপাট করিনি। আমাদের দেশ পরিচালনায় খুন, গুম, সন্ত্রাস ছিল না। আমরা মানুষ খুন করিনি, আমাদের হাতে রক্তের দাগ নেই। তাই দেশের মানুষ আমাদের ভালবাসে, মানুষ ফের জাতীয় পার্টির শাসনামল ফিরে পেতে চায়।

আগামী নির্বাচনে তথ্যপ্রযুক্তি নির্ভর প্রচারে আমরা সাধারণ মানুষের কাছে যাব- একথা জানিয়ে এরশাদ বলেন, তথ্য প্রযুক্তি নির্ভর প্রচারের মাধ্যমে আমরা নতুন ভোটারদের আকৃষ্ট করব। নির্বাচনে বিজয়ী হয়ে সাধারণ মানুষের ভাগ্যের পরিবর্তন করব, মানুষের মুখে হাসি ফোটাব আমরাই।

ক্ষমতা ছেড়ে দেয়ার পর থেকে অমানুষিক নির্যাতনের কথা উল্লেখ করে এরশাদ বলেন, আমার মতো নির্যাতিত নেতা আর কেউ নেই। এত নির্যাতনের পরও শুধু আল্লাহর রহমত আর মানুষের ভালবাসায় বেঁচে আছি। মানুষ আমাদের ভুলে যায়নি, আমরা এখন ক্ষমতায় যেতে প্রস্তুত।

প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ বলেন, জাতীয় পার্টিকে সবাই ভয় পায়, সাধারণ মানুষের মাঝে জাতীয় পার্টির শক্তিশালী অবস্থান আছে। তিনি বলেন, আমি নিশ্চিত সুষ্ঠু নির্বাচন হলে জাতীয় পার্টি মানুষের ভালবাসায় রাষ্ট্র ক্ষমতায় যাবে।

জাতীয় নির্বাচনে আধুনিক ও তথ্য-প্রযুক্তি নির্ভর প্রচার শুরুর আগে কর্মসূচীভিত্তিক আলোচনা ও পর্যালোচনা বিষয়ক কর্মশালা পরিচালনা করেন পার্টি চেয়ারম্যানের তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা শফিউল্লাহ আল মুনির, পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা ও আজম খান। কর্মশালায় সারাদেশ থেকে প্রায় তিন হাজার নেতাকর্মী অংশ নিচ্ছেন।

আজ সংবাদ সম্মেলন ॥ আজ বুধবার কর্মশালার সমাপনী দিনে বিকেল পাঁচটায় বসুন্ধরা কনভেনশন সিটির এক্সপো জোনে জাতীয় পার্টির পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনে পার্টি চেয়ারম্যান এরশাদ তথ্য-প্রযুক্তি নির্ভর নির্বাচনী প্রচার, বর্তমান রাজনীতি ও জাতীয় নির্বাচন বিষয়ে কথা বলবেন।