১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এমপিও ও স্বীকৃতির নামে প্রতারক চক্র সক্রিয়

  • শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কতা

স্টাফ রিপোর্টার ॥ শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত, পাঠদান, স্বীকৃতি করিয়ে দেয়ার নামে প্রতারক চক্র সক্রিয় জানিয়ে জনসাধারণকে সতর্ক করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে বলেছে, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, শিক্ষা প্রতিষ্ঠানের এম.পি.ও. পাঠদান, স্বীকৃতি, বিষয় খোলা, বিভাগ খোলা, নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন কাজে প্রতারক চক্র শিক্ষা মন্ত্রণালয়ে নামে সক্রিয় হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পত্রের মাধ্যমে এবং ফোনে টাকা দাবি করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এ সব বেআইনী কার্যক্রমের সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কোন সংশ্লিষ্টতা নেই। সর্বসাধারণকে সুস্পষ্টভাবে অবহিত করা হচ্ছে যে, শিক্ষা মন্ত্রণালয়ের যে কোন কাজে টাকা-পয়সা প্রদানের কোন সুযোগ নেই।

দুই ইউনিভার্সিটিকে ইউজিসি’র প্রথম চেক হস্তান্তর ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি ও শেখ হাসিনা বিশ^বিদ্যালয়কে ইউজিসি’র প্রথম চেক হস্তান্তর করেছে। ইউজিসি দুই বিশ^বিদ্যালয়ের উপাচার্যকে চেক (প্রতিটি চেকের মান দুই কোটি টাকা) হস্তান্তর করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি’র উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর এবং শেখ হাসিনা বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. রফিক উল্লাহ খান, ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের কাছ থেকে ২০১৮-১৯ অর্থ বছরের জন্য চেক দু’টি গ্রহণ করেন। ইউজিসি চেয়ারম্যান নবনিযুক্ত উপাচার্যদ্বয়কে স্বাগত জানান এবং তাদের বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার ক্ষেত্রে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করেন।