১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় নিষেধাজ্ঞা চেয়ে রিট

স্টাফ রিপোর্টার ॥ স্বতন্ত্র প্রার্থীর বিধান নিয়ে জারি করা রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় নিষেধাজ্ঞা জারির নির্দেশনা চেয়ে রিট দায়ের করেছেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ। রিটটির বিষয়ে শুনানি করতে গেলে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ সুপ্রীমকোর্টের অবকাশ শেষ হওয়ার পর আসবে বলে জানায়। অন্যদিকে তথ্যপ্রযুক্তি আইনে দায়ের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের পক্ষে তার আইনজীবীরা হাইকোর্টে আবারও জামিন আবেদন করেছেন। আইনজীবী ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

রিটকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ জানান, মঙ্গলবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চে আবেদনটি উপস্থাপন করা হয়। বিষয়টি উপস্থাপন করার পর আদালত বলেছে, অবকাশের পর সুপ্রীমকোর্টের নিয়মিত বেঞ্চের কার্যক্রম শুরু হলে আবেদনটি শুনানি করার পরামর্শ দেয়া হয়েছে।

শহিদুল আলমের পক্ষে ফের জামিন আবেদন ॥ তথ্যপ্রযুক্তি আইনে দায়ের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের পক্ষে তার আইনজীবীরা হাইকোর্টে আবারও জামিন আবেদন করেছেন। আবেদনের ওপর আজ বুধবার হাইকোর্টের বিচারপতি মোঃ রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি হতে পারে। গত ১১ সেপ্টেম্বর নিম্ন আদালতে শহিদুল আলমের জামিন নামঞ্জুর হয়। বিচারিক আদালতে জামিন আবেদন নিষ্পত্তি করার জন্য হাইকোর্টের একটি বেঞ্চের নির্দেশের পরিপ্রেক্ষিতে তার আবেদন খারিজ করা হয়। এরপর তারা ফের হাইকোর্টে জামিন আবেদন করেন।

নির্বাচিত সংবাদ