১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতের চেয়ে সব দিক থেকে এগিয়ে পাকিস্তান

ভারতের চেয়ে সব দিক থেকে এগিয়ে পাকিস্তান

অনলাইন ডেস্ক ॥ হংকংকে বড় ব্যবধানে হারিয়ে দুর্দান্তভাবে এশিয়া কাপ শুরু করেছে পাকিস্তান। অন্যদিকে, টিম ইন্ডিয়া হংকংকে হারলেও রোহিত শর্মার দলের জয়টা হয়েছে কষ্টার্জিত। ফলে আজ বুধবার বিকালে অনুষ্ঠিতব্য ম্যাচে এগিয়ে থেকেই মাঠে নামবে পাকিস্তান।

শুধু তাই নয়, সর্বশেষ চ্যাম্পিয়ন ট্রফির ফাইনালে এই ভারতকে হারিয়েই ট্রফি জিতেছিল সরফরাজ বাহিনী। সেটাই ছিল দু'দলের মধ্যকার সর্বশেষ ম্যাচ। সেদিক থেকে মানসিকভাবেও এগিয়ে থাকবে পাকিস্তান। তার ওপর আবার সংযুক্ত আরব আমিরাত এখন পাকিস্তানের ঘরের মাঠ। আবার ওয়ানডে পরিসংখ্যান বলছে, ক্রিকেটের এই সংস্করণে ভারতের চেয়ে অনেক এগিয়ে পাকিস্তান। এখন পর্যন্ত ওয়ানডে দু'দল ১২৯ বার মুখোমুখি হয়েছে। ফলাফল আসা ১২৫টি ম্যাচের মধ্যে ভারতের ৫২ জয়ের বিপরীতে পাকিস্তান জয় পেয়েছে ৭৩টি ম্যাচে।

শুধু তাই নয়, এশিয়া কাপে আগের ১১ ম্যাচের মধ্যে ফল আসা ১০টি ম্যাচের ৫টিতে ভারত ও ৫টিতে পাকিস্তান। তবে আরব আমিরাতের মাঠে ভারতের চেয়ে ঢের এগিয়ে মালিক-সরফরাজরা। এমনিতেই এটা কয়েক বছর ধরে পাকিস্তানের ঘরের মাঠ, তার ওপর এখানে অনুষ্ঠিত হওয়া ২৬ ম্যাচের মধ্যে ৫টি জয় পেয়েছে ভারত, যেখানে পাকিস্তানের জয় ১৯টিতে।