২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারত-পাকিস্তান মহারণে মাঠে থাকবেন ইমরান খান!

ভারত-পাকিস্তান মহারণে মাঠে থাকবেন ইমরান খান!

অনলাইন ডেস্ক ॥ জমে উঠেছে এশিয়া কাপ। বাংলাদেশ ও আফগানিস্তানের কাছে হেরে এরই মধ্যে বিদায় নিয়েছে আসরের অন্যতম শক্তিশালী দল শ্রীলঙ্কা। আজ বুধবার ১৪তম এশিয়া কাপের পঞ্চম ম্যাচে লড়বে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এই দুই দলের খেলা মানেই ক্রিকেট প্রেমীদের মনে উন্মাদনা। কেননা ভারত-পাকিস্তান ম্যাচ শুধু ক্রিকেট মাঠেই সীমাবদ্ধ থাকে না, এর উত্তাপ ছড়িয়ে পরে দেশ থেকে দেশান্তরে।

আজ বিকেল সাড়ে ৫টায় দুবাইয়ে অনুষ্ঠিতব্য ভারত-পাকিস্তানের এই ম্যাচে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান উপস্থিত থাকবেন। পাকিস্তানের গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে এ কথা বলা হয়েছে।

রাজনৈতিক কারণে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বেশ কিছু দিন যাবত অনুষ্ঠিত হচ্ছে না। কেবলমাত্র আইসিসি এবং এসিসি’র কোনো টুর্নামেন্টেই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ দু’টি একে অপরের মোকাবেলা করে থাকে। যদিও বিশ্ব ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই ভিন্ন উন্মাদনা, উত্তেজনা।

তাই ইমরান খান সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর ভারতের সঙ্গে সম্পর্ক উন্নয়নের ইঙ্গিত দিয়েছেন। এরই অংশ হিসেবে এশিয়া কাপে ‘এ’ গ্রুপে ভারত-পাকিস্তানের আজকের ম্যাচ দেখতে মাঠে উপস্থিত থাকবেন ইমরান খান।

গ্রুপের শীর্ষ দুই দল সুপার ফোর পর্বে খেলবে। এরপর শীর্ষ দুই দল ২৮ সেপ্টেম্বর দুবাইতে ফাইনালে মুখোমুখি হবে। সোমবার নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৮ উইকেটে হারিয়েছে পাকিস্তান। মঙ্গলবার রাতে ভারতও হংকংকে হারিয়েছে। এতে হংকং গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ায় ভারত-পাকিস্তান উভয়েই সুপার ফোর নিশ্চিত করেছে। ফলে আজকের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মর্যাদার লড়াই। তাই উভয় দলই ম্যাচটি জিততে মরিয়া হয়েছে আছে।

ইমরান খান ভারতের বিপক্ষে পাকিস্তানের এই ম্যাচ সরাসরি উপভোগ করার সিদ্ধান্ত নিয়েছেন বলে পাকিস্তানের গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়েছে।